1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার আয়োজনে শেখ রাসেলের শুভ জন্মদিন উপলক্ষের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

কুমিল্লায় গাছ পড়ে শিক্ষা প্রতিষ্ঠান বিধ্বস্ত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ৭২ জন দেখেছেন

কুমিল্লায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দেবীদ্বার বারুর আলী হোসেন উচ্চ বিদ্যালয়ের পাকা টিনশেড ভবন বিধ্বস্ত হয়েছে। স্কুল বন্ধ থাকায় কোনো প্রকার হতাহতের ঘটনা ঘটেনি। রবিবার (১০ নভেম্বর) বিকালে দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের বারুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, হঠাৎ বাতাস বৃদ্ধি পাওয়ায় বিশাল গাছটি স্কুল ভবনে হেলে পড়ে। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে দেখে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পাকা টিনশেড ভবনের তিনটি রুম ক্ষতিগ্রস্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছরিন আক্তার। এ ঘটনায় এলাকায় জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

এ দিকে বাংলাদেশে আঘাত হানার সময় কুমিল্লাতে তেমন প্রভাব ফেলেনি ঘূর্ণিঝড় বুলবুল। তবে এটি তার অবস্থান থেকে ক্রমান্বয়ে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে কুমিল্লার দিকে এগিয়ে আসছে। কুমিল্লা আসা পর্যন্ত অনেকটা দুর্বল হয়ে যাবে বুলবুল। কোনো প্রকার ক্ষয়ক্ষতির আশঙ্কা নেই। প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার বিকেল ৪টা থেকে কুমিল্লা নগরীসহ সকল উপজেলার ঝড়ো হাওয়া শুরু হয়েছে। তবে এর মাত্রা বেশি নয়। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে।

কুমিল্লা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল ভূঁইয়া জানান, রবিবার বিকালে কুমিল্লায় সর্ব্বোচ্চ প্রায় ৪৬ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া রেকর্ড করা হয়েছে। বুলবুলের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় কুমিল্লায় ঝড়ো হাওয়াসহ ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। 

গোপালগঞ্জ ও ঢাকার পাশ ঘেঁষে কুমিল্লা দিয়ে বুলবুল ঘূর্ণিঝড়টি অতিক্রম করতে পারে। যদি ঘূর্ণিঝড়টির শক্তি বিদ্যমান থাকে তাহলে তীব্র ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণ হবে। বর্তমান ঘূর্ণিঝড়টি স্থল নিম্নচাপ হিসেবে পরিণত হয়েছে।

তিনি আরও জানান, দুপুর থেকে কুমিল্লায় তার প্রভাব পড়েছে। কুমিল্লায় বৃষ্টির পরিমাণও বেড়েছে। বর্তমানে ২৬-২৭ কিলোমিটার গতিতে বাতাস বয়ে যাচ্ছে। ধীরে ধীরে বাতাসের গতিবেগ ৩০-৪০ কিলোমিটার অতিক্রম করতে পারে। বুলবুল অতিক্রম করলেও আজ ও আগামী দুইদিন বৃষ্টি ও আকাশ মেঘলা থাকবে। তবে ধীরে ধীরে স্বাভাবিক হবে। কুমিল্লার প্রতিটি উপজেলায় বৃষ্টি ও ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

টানা বৃষ্টিতে দুর্ভোগে পড়েছে কুমিল্লাবাসী। কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকার অলি-গলিসহ সড়কে পানি জমে কাদাপানিতে একাকার হয়ে গেছে। টানা তিন দিন ধরে থেমে থেমে, কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো হালকা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে সরকারি ছুটির দিনেও বিভিন্ন প্রয়োজনে মানুষ রাস্তায় নেমেই ভোগান্তিতে পড়ে। কুমিল্লা নগরীর বেশি কিছু সড়কে সংস্কার কাজ চলমান থাকায় বৃষ্টির কারণে যানবাহন চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে।

হিমেল বাতাসের সাথে বৃষ্টিতে নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়। অন্যান্য ছুটির দিন বিভিন্ন শপিং মল ও মার্কেটে বিপুল সংখ্যক ক্রেতার সমাগম হলেও বিরূপ আবহাওয়ার কারণে ক্রেতাদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে অনেকেই ঘর থেকে বের হননি।

থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় নগরীর প্রধান সড়ক বিভিন্ন রাস্তাঘাট স্যাঁতস্যাঁতে ও কর্দমাক্ত হয়ে ওঠে। জীবিকার তাগিদে কিংবা ব্যক্তিগত কোনো কাজে যারা প্রস্তুতি নিয়ে ঘরের বাইরে বের হয়েছেন তারা স্বাচ্ছন্দ্যে পথ চলতে পারলেও ছাতা ছাড়া যারা বের হয়েছিলেন তারা পড়েন বিপাকে। অনেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজেই গন্তব্যের দিকে যেতে দেখা গেছে।

  • 2
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team