1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত ধর্মীয় সম্প্রীতির উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বিশ্বে আলোচিত’ -মনোরঞ্জন শীল গোপাল এমপি কুড়িগ্রামে চরে গিয়ে করোনার টিকা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ দিনাজপুরের ঘোড়াঘাটে জাতীয় শ্রমিকলীগ এর ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। কাহারোলে নগদ অর্থ বিতরণ কুড়িগ্রামে প্রেমিক কর্তৃক ছাত্রী হত্যার বিচারের দাবিতে মানব বন্ধন কুড়িগ্রামের সীমান্তঘেষা বারো মাসই নদীর ভাঙ্গন রোধ বন্ধকল্পে মানববন্ধন বীরগঞ্জে দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন আবারো ঘোড়াঘাট ৪ নং ওয়ার্ডের এলাকাবাসী কমিশনার হিসেবে দেখতে চাই সাহেব আলীকে কাহারোলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীদের নিয়ে ব্রিফিং অনুষ্ঠান কাহারোলে আগাম জাতের আমন ধানের বাম্পার ফলন দাম পেয়ে কৃষকের মুখে হাঁসির ঝিলিক

ধামরাইয়ে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ৮৪ জন দেখেছেন

মিজানুর রহমান (ধামরাই) প্রতিনিধি

ঢাকার ধামরাই উপজেলার সুয়াপুর ইউনিয়নের রৌহা গ্রামে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার ইচ্ছা পোষণ করেছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।
আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ত্রান প্রতিমন্ত্রী তার ইচ্ছা পূরণের উদ্দেশ্যে ছুটে যান রৌহা গ্রামে প্রস্তাবিত প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য ক্রয়কৃত জমি পরিদর্শন করতে।
স্বনির্ভর মানব সম্পদ গড়তেই এ উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী। চাকরির বাজারে ভীড় না বাড়িয়ে অপরকে চাকরি দেবার সক্ষমতা অর্জনের উদ্দেশ্যে শিক্ষা দেয়া হবে এ প্রতিষ্ঠানে।
এসময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন এনাম মেডিকেল কলেজের সিইও আনোয়ারুল কাদের নাজিম, এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট ও এনাম মেডিকেল কলেজের মার্কেটিং ডিরেক্টর জাহিদুর রহমান এবং এনাম মেডিক্যাল কলেজে কর্মরত উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
প্রতিমন্ত্রী তাঁর এই স্বপ্নের কথা লিখেছেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তার লিখনটি পাঠকদের জন্য হুবহু দেয়া হলঃ
“স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে ঘুমিয়ে দেখো, স্বপ্ন হলো সেটাই যা পূরণের অদম্য ইচ্ছা তোমায় ঘুমাতে দেবে না”– ভারতের প্রয়াত একাদশ রাষ্ট্রপতি আবুল পাকির জয়নুল আবেদিন আবদুল কালামের এই মহান উক্তিটি আমাকে ঘুমাতে দেয় না। চিকিৎসক হিসেবে আমি প্রতিষ্ঠা করেছি সহস্র শয্যার দেশ সেরা এনাম মেডিকেল কলেজ হাসপাতাল। চালু করেছি নার্সিং কলেজ। স্বপ্ন এখন বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার। যে স্বপ্ন ঘুমাতে দেয় না আমাকে।
ধামরাইয়ের সুয়াপুর ইউনিয়নের অনগ্রসর অজ পাড়া গাঁ রৌহায় প্রতিষ্ঠা করতে চাই স্বপ্নের সেই প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। যে উচ্চ শিক্ষালয়ে যুগোপযোগী ও মান সম্পন্ন শিক্ষার সাথে গড়ে তোলা হবে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সুনাগরিক।
যে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীকে চাকরি খুঁজতে হবে না। সে নিজেই হাজার মানুষকে চাকরি দেবে। নয়, চাকরিদাতারা তাকে প্রতিযোগীতার ভিত্তিতে লুফে নেবে।
এ. পি. জে. আবদুল কালামের স্মরনীয় আরেকটি উক্তি ছিলো, “তুমি যদি সূর্যের মতো আলো ছড়াতে চাও, তাহলে আগে সূর্যের মতো পুড়তে শেখো।”
প্রয়োজনে আরো পুড়বো। পুড়ে অঙ্গার হবো, তবুও জীবদ্দশায় ইচ্ছে স্বপ্ন পূরণের। উন্নত শিক্ষা, গবেষণা কর্মকাণ্ডে বিশ্বের উচ্চ মানের বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিং এ ঠাঁই পাবে আমার স্বপ্নের বিশ্ববিদ্যালয়। আমার বেঁচে থাকাটা যাতে আমার স্বপ্নের সমান বড় হয়- মহান সর্বশক্তিমান আল্লাহর কাছে আমার জন্যে এই প্রার্থনাটা করবেন।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team