1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

লালমনিরহাটে গাড়ি চালকদের মাদক পরীক্ষা কার্যক্রম উদ্বোধন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
  • ২১২ জন দেখেছেন

সেলিম সম্রাট, লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের ‘অ্যালকোহল ডিটেক্টর’ দিয়ে গাড়িচালকরা মাদক গ্রহণ করেছেন কি না তা পরীক্ষা করা শুরু করেছে বড়খাতা হাইওয়ে পুলিশ। লালমনিরহাট- মহাসড়কের বাউরাএলাকায় সোমবার সকাল ১০টায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

হাইওয়ে পুলিশ জানায়, লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে ৯০কিমি অংশে দুর্ঘটনা প্রতিরোধে প্রতিদিনই চালকরা মাদক গ্রহণ করেছে কি না তা ‘অ্যালকোহল ডিটেক্টর’ দিয়ে পরীক্ষা করা হবে। একই সঙ্গে স্পিড গান দিয়ে গাড়ির গতি পরিমাপ, আরএফআইডি মেশিন দিয়ে চলন্ত গাড়ি না থামিয়েই ওই গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ঠিক আছে কি না তা যাচাই করা হবে।

এছাড়া সড়ক দুর্ঘটনায় আহতদের ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ ও প্রশিক্ষণপ্রাপ্ত একজনকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।
এ বিষয়ে বড়খাতা হাইওয়ে থানা র সার্জেন্ট মো. জাহিদুল ইসলাম জানান, পরিবহন খাতে শৃঙ্খলা, দুর্ঘটনা রোধ ও যাত্রীসেবার মান নিশ্চিত করতে হাইওয়ে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমানের নির্দেশনা অনুযায়ী এ পদক্ষেপগুলো নেওয়া হয়েছে।

অ্যালকোহল ডিটেক্টর দিয়ে মাত্র ৪ সেকেন্ডেই একজন চালক অ্যালকোহল গ্রহণ করেছেন কি না জানা যাবে। পরীক্ষায় যদি প্রমাণ হয় চালক মাদক গ্রহণ করেছেন তাকে আর গাড়ি চালাতে দেওয়া হবে না এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team