1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

সাতক্ষীরার তিন‘শ বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুরমেলার উদ্বোধন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ১০৫ জন দেখেছেন

ইব্রাহিম খলিল,সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার তিন‘শ বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরার জেলা প্রশাসন ও পৌরসভার আয়োজনে বৃহস্পতিবার সকালে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত এ মেলার ফিতা কেটে উদ্বোধনী ঘোষনা করেন, প্রধান অতিথি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) ইলতুৎ মিশ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা ও মহিলা কাউন্সিলর জোছনা আরা, কাউন্সিলর শেখ আব্দুস সেলিম, ফিরোজ আহমেদ প্রমুখ।

এদিকে, মেলা উপলক্ষে শহর জুড়ে নেয়া হয়েছে নানা প্রস্তুতি। শহীদ আব্দুর রাজ্জাক পার্ককে সাজানো হয়েছে নান্দনিক রূপে। এ পার্কের পুরো জায়গা জুড়ে থাকছে বিভিন্ন প্রকার তিন শতাধিক স্টল। এ মেলা চলবে ১৫ দিন ব্যাপী। এ উপলক্ষে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। মেলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে থাকবে প্রশাসন। মেলা চলাকালীন সময়ে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও ম্যাজিস্ট্রেটের পাশাপাশি র‌্যাবের টহল, আনছার ভিডিপি, স্কাউট, রোভার স্কাউট ও স্থায়ী স্বেচ্ছাসেবক নিয়োগ থাকবে।

অন্যদিকে শহরের পলাশপোল হাইস্কুলের সামনে লৌহজাত সমগ্রী, বাঁশ ও বেতের তৈরি জিনিস পত্র এবং প্রাণ সায়ের খালের পশ্চিম তীরে কাঠের তৈরি আসবাব পত্রের পশরা বসেছে। এছাড়াও থাকছে বিভিন্ন প্রকার ফলজ, বনজ ও ভেষজ ও পাতা বাহার গাছের সমাহার।

উল্লেখ্য : ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মেলা চলাকালিন একটি সার্কাসে ও সাতক্ষীরার রকসি সিনেমা হলে বোমা হামলার ঘটনা ঘটে। বোমা হামলায় নিহত হয় ৩ জন। আহত হয় অর্ধশতাধিক। এরপর থেকে মেলা হারিয়ে ফেলে তার ঐতিহ্য। মনসা ও বিশ্বকর্মা পূর্জা উপলক্ষে বাংলা সনের শেষ ভাদ্রে অনুষ্ঠিত হয় এ মেলা। মেলা বসে পৌর সভার পলাশপোল গুড় পুকুরের পাড়ে। গুড় পুকুরের নামানুসারে মেলার নামকরণ করা হয় “গুড় পুকুরের মেলা”।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team