1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

দিনাজপুরে জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে দিনাজপুর সংগীত ডিগ্রী কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৫৭ জন দেখেছেন


মোঃ মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার।।

কবি নজরুল ইনস্টিটিউট-সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ‌এর উদ্যোগে এবং দিনাজপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ” নজরুলের অপ্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রণয়ন, সংরক্ষণ, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণ ” শীর্ষক প্রকল্পের আওতায় ১৪-১৬ সেপ্টেম্বর, ১৯ দিনাজপুরে তিন দিনব্যাপি ” জাতীয় নজরুল সম্মেলন “- এর আয়োজন করা হয়।

১৬ সেপ্টেম্বর, ১৯ সকাল ১০ টায় দিনাজপুর সংগীত ডিগ্রী কলেজে কর্মসূচির সমাপনী দিনে ” জাতীয় নজরুল সম্মেলন “- এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) মোঃ সানিউল ফেরদৌস (সার্বিক) এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রশিদুল মান্নাফ কবীর। ” নজরুলের গানের কবিতা, তাঁর চাঁদ ” এর উপর মুখ্য আলোচক হিসেবে বিশদ আলোচনা করেন বাংলাদেশ বেতারের প্রাক্তন পরিচালক কবি জাহিদুল হক।

” গাহি সাম্যের গান – মানুষের চেয়ে বড় কিছু নাই, নহে কিছু মহীয়ান! ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুর সংগীত ডিগ্রি কলেজের সুশাসন ও পৌরনীতির প্রভাষক শাম্মী রওশন শফিক এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সংগীত ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ হিতেন্দ্র নাথ রায় ও বিরল সরকারি কলেজের সহকারী অধ্যাপক আযাদ কালাম। এবং স্বাগত ভাষণ দেন কবি নজরুল ইনস্টিটিউট এর সচিব ও প্রকল্প পরিচালক মোঃ আব্দুর রহিম।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এবং অনুষ্ঠানে শেষে দিনাজপুর সংগীত ডিগ্রি কলেজের ছাত্রীরা নৃত্য পরিবেশন করে। আলোচনা সভায় উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ সহ কলেজের শিক্ষার্থীরা।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team