1. support@wordpress.org : Support :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে চৌধুরীহাট ব্যাচেলর ক্লাব এর উদ্যোগে ক্রিকেট নাইট টুর্নামেন্ট অনুষ্ঠিত পরীমনির নারাজি জাপানে বুস্টার ডোজ প্রয়োগ শুরু চুয়াডাঙ্গায় হত্যা মামলায় যুবক গ্রেফতার কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আসামি আমিনবাজারে ৬ ছাত্র হত্যা : ১৩ আসামির মৃত্যুদণ্ড করোনা পরিস্থিতি খারাপ হলে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী কাহারোলে গভীর রাতে শীতার্তদের বাড়িতে কম্বল নিয়ে হাজির এমপি গোপাল বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে দুস্থদের মাঝে টিউবওয়েল বিতরণ শেখ হাসিনা সবার জন্য মাথা গোঁজার ঠাই নিশ্চিত করছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জের মরিচা ইউনিয়ন আ,লীগের যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে ফুলবাড়ীতে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও সাইকেল র‌্যালি এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মামুন সভাপতি ও বাবু সম্পাদক নির্বাচিত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৩৭ জন দেখেছেন

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ

উৎসব মুখর পরিবেশে দিনাজপুরের বীরগঞ্জের বৃহৎ শ্রমিক সংগঠন বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণের মাধ্যমে মামুন অর রশিদ সভাপতি ও আসিফ হোসেন বাবু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। শনিবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে একজন প্রিজাইডিং অফিসার ও ১৭জন পুলিং অফিসারের মাধ্যমে ৩টি বুথে ভোট গ্রহণের মধ্য দিয়ে সভাপতি পদে মামুন অর রশিদ গরুর গাড়ি প্রতীক নিয়ে ১৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী আব্দুল জলিল দেয়াল ঘড়ি পেয়েছেন ৪৬৬ ভোট, সহ -সভাপতি পদে আলমগীর ছাতা প্রতীকে পেয়েছেন ১০৭৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী পেয়েছেন ৬০৭ ভোট, সাধারণ সম্পাদক পদে তিন জনের মধ্যে আসিফ হোসেন বাবু বাইসাকেল প্রতীক নিয়ে ৯১৪ ভোট পেয়ে নির্বাচিত হন,তার নিকটতম প্রতিদ্বন্দী কাজল ৩৫১ ও জিয়াউল ইসলাম জিয়া পেয়েছেন ৩৯১ ভোট। সহ – সম্পাদক পদে রিয়াজুল ইসলাম টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছে ১১৫৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী আঃ রশিদ দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৫৬১ ভোট। কোষাধ্যক্ষ পদে আমিনুল ইসলাম ১০০৬ ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দী মোস্তফা কামাল পেয়েছেন ৭৪২ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে রুহুল আমিন পেয়েছেন ৯৩১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী আমিরুল ইসলাম পেয়েছেন ৮১১ ভোট এবং দপ্তর সম্পাদক পদে ইউসুফ আলী, প্রচার সম্পাদক পদে ইব্রাহিম, সমাজ কল্যাণ সম্পাদক পদে ইসমাইল ও কার্যকরী সদস্য হিসেবে হাসান আলী, আলিউল ইসলাম, আব্দুর রশিদ, সিরাজুল ইসলাম, আবু সাইদ নির্বাচিত হয়েছেন। ৬টি শাখা অফিসের প্রায় ১হাজার সদস্যসহ মোট ২ হাজার ৯ শত ১০ জন সদস্য ভোট প্রদান করেছেন বলে প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রাজিউর রহমান জানিয়েছেন।
নির্বাচনে সভাপতি পদে ২জন এবং সাধারণ সম্পাদক পদে ৩ জনসহ মোট ১০টি পদের বিপরীতে ২৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এদের মধ্যে দপ্তর সম্পাদক পদে মোঃ ইউসুফ আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ৯টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন নবনির্বাচিত সভাপতি মামুন অর রশিদ।
এর আগে মোঃ রেজওয়ানুল ইসলাম রিজুকে প্রধান করে ও কামরুল ইসলাম জুয়েল এবং আলহাজ্ব মোঃ আলাউদ্দিনকে সদস্য করে একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশন গত ৬অক্টোবর নির্বাচনের তফশিল ঘোষনা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ২৩ অক্টোবর সকাল হতে শান্তি পূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তরের শ্রম কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির নির্বাচন পর্যবেক্ষন করেন। নির্বাচনে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বীরগঞ্জ থানার এসআই আকবর হোসেনের নেতৃত্বে একদল চৌকস পুলিশ মোতায়েন ছিল । উল্লেখ্য যে গত ২০১৮সালের ৩ জানুয়ারী সংগঠনটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরবর্তীকালে করোনা মহামারীর কারণে কয়েক দফা নির্বাচনের তারিখ পরিবর্তন করাও হয়েছে বলে বিদায়ী সভাপতি মোঃ মজিবর রহমান জানান।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x