1. support@wordpress.org : Support :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে চৌধুরীহাট ব্যাচেলর ক্লাব এর উদ্যোগে ক্রিকেট নাইট টুর্নামেন্ট অনুষ্ঠিত পরীমনির নারাজি জাপানে বুস্টার ডোজ প্রয়োগ শুরু চুয়াডাঙ্গায় হত্যা মামলায় যুবক গ্রেফতার কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আসামি আমিনবাজারে ৬ ছাত্র হত্যা : ১৩ আসামির মৃত্যুদণ্ড করোনা পরিস্থিতি খারাপ হলে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী কাহারোলে গভীর রাতে শীতার্তদের বাড়িতে কম্বল নিয়ে হাজির এমপি গোপাল বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে দুস্থদের মাঝে টিউবওয়েল বিতরণ শেখ হাসিনা সবার জন্য মাথা গোঁজার ঠাই নিশ্চিত করছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জের মরিচা ইউনিয়ন আ,লীগের যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে ফুলবাড়ীতে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও সাইকেল র‌্যালি এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

বীরগঞ্জে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও স্মারকলিপি প্রদান

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১০৫ জন দেখেছেন

বিকাশ ঘোষ , বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ভূমিহীনদের ভূমি অধিকার ও সরকারি খাস জমি বন্দোবস্ত জটিলতা নিরসনে সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময় সভা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যামে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।রবিবার বিকেলে কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের হলরুমে জনসংগঠনের উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির আয়োজনে ও কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ) এর সহযোগিতায় মতবিনিময় সভায় জনসংগঠনের উপজেলা ভূমিহীন সমন্বয় কমিটির সভাপ্রধান বিনয় চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক নিতাই সাহা লেলিন, বিকাশ ঘোষ, তোফাজ্জল হোসেন, সিডিএ এর বীরগঞ্জ-কাহারোল অফিস সহকারী কাম হিসাবরক্ষক রফিক ইসলাম, জেলা ভূমি সমন্বয় কমিটির সদস্য নিমাই কুমার রায়, কুমোরপুর ইউনিটের সমন্বয়কারী ও উপজেলা মৎসজীবী সমন্বয় সমিতির সভাপতি নরেন চন্দ্র দাস, গ্রাম সহায়ক বিনা মুরমু ও নুপুর শর্মা। অনুষ্ঠানটি পরিচালনা করেন আঞ্চলিক সমন্বয়কারী মো. আমিনুল ইসলাম। এসময় উপজেলার ১১টি ইউনিয়নের জনসংগঠনের গ্রাম সভা প্রধানগণ ও ভূমিহীন সদস্যরা উপস্থিত ছিলেন।

ভূমিহীনরা তাদের বক্তব্যে বলেন, বীরগঞ্জ উপজেলায় কর্মরত সিডিএ এর সহযোগিতায় গড়ে উঠেছে গ্রাম ভিত্তিক ৯০ টি জনসংগঠনের মোট ৭ হাজার ৩ শত ২১ জন। নারী ৩ হাজার ৬ শত ৫০ ও পুরুষ ৩ হাজার ৬ মত ৭১ জন। আমরা দরিদ্র ও ভূমিহীন। আবাদযোগ্য জমি বলতে আমাদের কিছু নেই, এমনকি অনেকের বসতভিটা পর্যন্ত নেই। আবাদযোগ্য জমি না থাকায় অনাহার উপবাস আমাদের নিত্য দিনের সাথী। মাথা গোজার জন্য যে ঘরটি আছে সেটি অন্যের জমিতে হওয়ায় আমরা অনেকেই উচ্ছেদের ভয়ে সর্বদায় আতঙ্কিত থাকি। অথচ মানুষের মৌলিক চাহিদা গুলির মধ্যে বাসস্থান হলো অন্যতম। সেই লক্ষ্যে ভূমি অধিকার ও সরকারি খাস জমি বন্দোবস্ত জটিলতা নিরসনের বিভিন্ন সমস্যা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যামে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর আমরা স্মারকলিপি প্রদান করেছি। উল্লেখ্য যে, এই উপজেলার ১নং খতিয়ান ভুক্ত জমি শিবরামপুর ইউনিয়নে ৪১.৩২ একক, শতগ্রামে ৮৭. ৩৫ একক, পাল্টাপুরে ৯.৩২ একক, সুজালপুরে ১০০.৮৭ একক, নিজপাড়ায় ৭৯.৩৭ একক, মোহাম্মদপুরে ৮১.৭৭ একক, ভোগনগরে ৭.১৬ একক, সাতোরে ১৫৯.২৫ একক, মোহনপুরে ১৪০.৮৬ একক ও মরিচায় ২৪.৬১ একক রয়েছে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x