1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার আয়োজনে শেখ রাসেলের শুভ জন্মদিন উপলক্ষের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

বীরগঞ্জে দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৮০ জন দেখেছেন

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মহাষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসবের ঘনঘটা। প্রতিমায় দৃষ্টিনন্দন রঙ তুলির আঁকড়ে, সাজসজ্জা, গেট ও আলোকসজ্জার কাজও প্রায় শেষ। প্রতিমা মণ্ডপে তুলে পূজার আনুষ্ঠানিকতা বাকী। সোমবার দেবী দুর্গার ষষ্ঠী পূজা অনুষ্ঠিত হয় প্রতিটি পূজা মণ্ডপে। । এবার দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভায় ৯টি পূজা মণ্ডপ সহ উপজেলার শিবরামপুর,পলাশবাড়ী, শতগ্রাম,পাল্টাপুর,সুজালপুর, নিজপাড়া, মোহাম্মদপুর,ভোগনগর,সাতোর,মোহনপুর ও মরিচা ইউনিয়নসহ ১১টি ইউনিয়নে ১৫৭টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে আর্থিক সংকটের কারণে তিনটি পাঠপূজা অনুষ্ঠিত হবে।
গতকাল সোমবার পৌরশহরের বিভিন্ন মন্দির ও পূজামণ্ডপ ঘুরে দেখা যায়, দেবী দুর্গাকে বরণ করতে আয়োজনের কমতি রাখেননি ভক্তরা। দুর্গার পাশাপাশি মণ্ডপগুলোতে সরস্বতী, লক্ষ্মী,কার্তিক, গণেশ, অসুর, সিংহ, হাঁস, প্যাঁচা ও সাপসহ বিভিন্ন ধরণের প্রতিমা প্রস্তুতি করা হয়।
পূজা কে কেন্দ্র করে আইন শৃঙ্খলা রক্ষায় সকল প্রকার প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। বীরগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের কলেপাড়া দুর্গা মণ্ডপে গিয়ে কথা হয় এ মণ্ডপের পূজা উদযাপন কমিটির সভাপতি রতন ঘোষ পীযুষ এর সাথে তিনি জানান, আমার মন্দিরের রাস্তা -ঘাটের সমস্যা নিরসনের প্রয়োজন। গতবারের দুর্গাপূজার চেয়ে এবার করোনা প্রকোপ কিছুটা কম হওয়ায় ভক্তরা স্বাস্থ্য বিধি মেনে উৎসবে অংশগ্রহণ করেন। বীরগঞ্জ পৌরশহরের কেন্দ্রীয় মন্দিরে পরিহিত লক্ষ্মণ চক্রবর্তী বলেন, সনাতনী পঞ্জিকা মতে সোমবার সন্ধ্যা ৬.৫৩ মিনিট ২৪ সেকেন্ড হতে শেষ রাত ৪.৫৩ মিনিট ২১ সেকেন্ড পর্যন্ত দেবী দুর্গার ষষ্ঠী পূজার তিথি বিরাজমান
দেবী দুর্গা আজ কৈশাশ ছেড়ে বাপের বাড়ি পা রাখবেন। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায় বলেন,পূজা মণ্ডপে সকল ভক্তদের মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মেনে প্রতিমা দর্শন,আঞ্জলি প্রদানের অনুরোধ জানান। সেই সাথে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজার উৎসব যাতে উদযাপন করা যায় সেজন্য সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি। বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মতিন প্রধান জানান, প্রতিটি পূজা মণ্ডপেই ২৪ জন সদস্য বিশিষ্ট একটি টিম গঠন করা হয়েছে। তারা সর্বোক্ষণিক পূজা মণ্ডপের দায়িত্বে নিয়োজিত থাকবে। সেই সাথে ওয়ার্ড বিট পুলিশিং এ নিয়োজিত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ও নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের বলেন, শারদীয় দুর্গাপূজার উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবরকম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team