1. support@wordpress.org : Support :
  2. prodipit.webs@gmail.com : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  3. uttam.birganj14@gmail.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে চৌধুরীহাট ব্যাচেলর ক্লাব এর উদ্যোগে ক্রিকেট নাইট টুর্নামেন্ট অনুষ্ঠিত পরীমনির নারাজি জাপানে বুস্টার ডোজ প্রয়োগ শুরু চুয়াডাঙ্গায় হত্যা মামলায় যুবক গ্রেফতার কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আসামি আমিনবাজারে ৬ ছাত্র হত্যা : ১৩ আসামির মৃত্যুদণ্ড করোনা পরিস্থিতি খারাপ হলে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী কাহারোলে গভীর রাতে শীতার্তদের বাড়িতে কম্বল নিয়ে হাজির এমপি গোপাল বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে অসহায় এক বৃদ্ধ ভিক্ষুককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন আলোর পথে সংগঠন বীরগঞ্জে দুস্থদের মাঝে টিউবওয়েল বিতরণ শেখ হাসিনা সবার জন্য মাথা গোঁজার ঠাই নিশ্চিত করছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জের মরিচা ইউনিয়ন আ,লীগের যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে ফুলবাড়ীতে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও সাইকেল র‌্যালি এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

বীরগঞ্জে রিক্সা ও ভ্যান চুরি ছিনতাই বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৬২ জন দেখেছেন

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥

দিনাজপুরের বীরগঞ্জে রিক্সা ও ভ্যান চুরি ছিনতাই বন্ধের দাবিতে শ্রমিক সংগঠনের পক্ষে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান চালক ইউনিয়নের পক্ষে রবিবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, বীরগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল মতিন প্রধান এবং পৌর মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুলের হাতে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় গত এক মাসে চুরি হওয়া ১৫টি রিক্সা ও ভ্যান মালিকের একটি তালিকা হস্তান্তর করেন।
বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান চালক ইউনিয়নের সভাপতি মোঃ খাইরুল ইসলাম উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিদিন কোথাও না কোথাও রিক্সা ও ভ্যান চুরি অথবা ছিনতাই ঘটনা ঘটছে বলে দাবি করেন। তিনি বলেন, চুরি ছিনতাইয়ের বিষয়ে কোন প্রতিকার হচ্ছে না। ববং দিন দিন বেড়েই চলেছে। এতে করে অসহায় রিক্সা ও ভ্যানের মালিক ও চালকগণ বিপাকে পড়েছে। কারণ বেশির ভাগ রিক্সা ও ভ্যান ঋণ করে অথবা কিস্তিতে কেনা। এখন কিভাবে ঋণ পরিশোধ করবে আর কিভাবে সংসার চালাবে এ নিয়ে তারা দিশেহারা। এতে ক্ষতিগ্রস্থরা অভাবের তাড়নায় বিভিন্ন অপরাধে জড়িতে পড়তে পারে। তাই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচিত জনপ্রতিনিধি এবং প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। চুরি ছিনতাই বন্ধে প্রয়োজনে আন্দোলন গড়ে তোলা হবে বলেও তিনি জানান।
মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল বলেন, চুরি বৃদ্ধি পাওয়ার বিষয়টি আইন শৃংখলা কমিটির সভায় উপস্থাপন করেছি। কিন্তু অদৃশ্য কারণে প্রশাসন নিরবতায় অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। ফলে মটর সাইকেল, রিক্সা ও ভ্যান চুরি বৃদ্ধি পেয়েছে।
বীরগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল মতিন প্রধান বলেন, শ্রমিক ভাইদের বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি। এরমধ্যে অপরাধ প্রবণ এলাকায় টহল আরও জোরদার করা হয়েছে। খুব দ্রুত সময়ে অপরাধীদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে।
ক্ষতিগ্রস্থ রিক্সা ও ভ্যান চালকদের থানায় মামলার দায়েরের পরামর্শ প্রদান করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের বলেন, বিষয়টি নিয়ে আইন শৃংখলা কমিটিতে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান চালক ইউনিয়নের সভাপতি মোঃ খাইরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ বজলুর রশীদ, উপদেষ্টা মোঃ মোনায়েম খান, শ্রমিক নেতা জামাল উদ্দিন, মোঃ আব্দুল মজিদ ও মোঃ আব্দুল কাদের প্রমুখ। এ সময় শতাধিক রিক্সা ও ভ্যান উপজেলা, থানা এবং পৌর ক্যাম্পাসে অবস্থান নেয়।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team
x