রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪ জন দেখেছেন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

সরকারের টেকসই কৃষি ব্যবস্থা গড়ে তুলতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য পাট বীজ,পেঁয়াজ বীজ রাসায়নিক সার অর্থ প্রদান বিতরণের জন্য প্রণোদনা কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে খরিপ-১ মৌসুমের (২০২১-২২ অর্থবছর) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেয়াজ সহ অন্যান্য ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের উৎসাহ প্রদানের জন্য বিনামূল্যে রাসায়নিক সার পাট ও পেয়াজ বীজ বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে মঙ্গলবার (১৪সেপ্টেম্বর) সকালে ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতাল জুলকার নাইন কবির স্টিভ।

বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী উপকারভোগী কৃষক প্রমূখ।

স্বাগত বক্তব্যে কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ কৃষকের নানা দিক নির্দেশনামূলক কথা বলেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম

রাণীশংকৈল কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ জানান-
এ কর্মসূচির আওতায় ১৮০ জন কৃষককে ২০কেজি ডিএপি ও এমওপি সার আধাকেজি সুতলি ১৫০বর্গমিটার পলিথিন ১কেজি পেঁয়াজ বীজ দেওয়া হয়।
২০জন কৃষককে ৫০০গ্রাম নাবী পাট বীজ, ডিএপি ১০কেজি এমওপি ১০কেজি ইউরিয়া ১০কেজি সার প্রদান করা হয় ।
পরবর্তী সময়ে ক্ষেত পরিচর্যা বাবদ পেঁয়াজ চাষীদের এককালীন প্রতিজনকে বিকাশের মাধ্যমে ২৮০০ টাকা ও নাবী পাট চাষিদের ২৬৩০ টাকা প্রদান করা হবে ।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team