কুড়িগ্রামে একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা আটক কুড়িগ্রামে একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা আটক – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

কুড়িগ্রামে একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা আটক

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৪৯ জন দেখেছেন

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামে লকডাউন কার্যক্রম বাস্তবায়নে জনসমাগম রোধ ও স্বাস্থ্যবিধি মানতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আটকা পরেছে ৯ রোহিঙ্গা। বুধবার রাত ৮টার দিকে জেলার ভূরুঙ্গামারী উপজেলার সীমান্তবর্তী শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড় এলাকায় একটি ব্যাটারী চালিত অটোরিক্সা থেকে তাদেরকে আটক করা হয়।এসময় ২জন অটো থেকে লাফিয়ে পালিয়ে যেতে সমর্থ হয়। পরে তাদেরও আটক করে পুলিশ। এরমধ্যে ৪জন শিশু, ২জন কিশোর, ১জন কিশোরী, ১জন পুরুষ এবং ১ জন নারী। আটককৃতদের ভূরুঙ্গামারী থানায় সোপর্দ করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম জানান, রাতে জনসমাগম ও ছোট ছোট যানবাহন চলাচল রোধ অভিযান পরিচালনাকালে শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড়ে একটি ব্যাটারীচালিত অটোরিক্সায় একাধিক যাত্রী দেখে সেটিকে থামতে বলা হয়। এসময় অটোরিক্সা থেকে দুজন লাফ দিয়ে নেমে পালিয়ে যায়। পরে পলাতক দুজনকেও পুলিশ ধাওয়া করে আটক করে। অটো চালক ছাড়া অটোতে থাকা যাত্রী ৯জনই রোহিঙ্গা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কথাবার্তায় সন্দেহ হলে, ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করে কক্সবাজার থেকে বিভিন্ন পথ ঘুরে তারা দু’দিন আগে ভূরুঙ্গামারীতে এসেছেন। এখানকার সলিম মিয়া নামে এক দালাল সীমান্ত পেরিয়ে তাদেরকে ভারতে পাঁচার করে দেয়ার জন্য চুক্তি করে নিয়ে এসেছে।
রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা এসেছেন। এদের মধ্যে একই পরিবারের ৭জনসহ ৯জনকে পুলিশ ও ভ্রাম্যমান আদালত আটক করেছেন। আটককৃতরা হলেন, কুতুবখালি-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল খালেক’র ছেলে ফইয়া সালাম (২৭), কুতুবআলম-২ ক্যাম্পের সিদ্দিক’র ছেলে ইসমাইল হোসেন (১৮), ক্যামড়া বালুখালি-১৮ ক্যাম্পের মৃত: হাসেম আলী’র স্ত্রী সাবিকা খাতুন (৫০) ও তার সন্তান নাছিম (১৫), রিয়াজ (১০), আছমিরা খাতুন (১৮), তাছমিনারা খাতুন (৭), রুমাজান খাতুন (৫) এবং ইসমাইল হোসেন (৩)। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধিন রয়েছে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team