মরিচা ইউনিয়নের ৪৭ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ২০ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ মরিচা ইউনিয়নের ৪৭ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ২০ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

মরিচা ইউনিয়নের ৪৭ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ২০ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১১৫ জন দেখেছেন

 

বিকাশ ঘোষ, বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি॥-

১৬ জুলাই ২০২১ শুক্রবার বিকেলে বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়ন পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ করেন দিনাজপুর -১(বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
এসময় তিনি ২৩ টি মসজিদ প্রতি ৪০ হাজার, ২ টি মন্দির প্রতি ৩৫ হাজার , ৩ টি শ্মশান প্রতি ৩৫ হাজার, ৫ টি গীর্জা প্রতি ৪০ হাজার, ২ টি কবরস্থান প্রতি ৫০ হাজার, ৪ টি ঈদগাহ মাঠ প্রতি ৫০ হাজার, ৮ টি মাদ্রাসা প্রতি ৬০ হাজার সহ ৪৭ টি ধর্মীয় প্রতিষ্ঠানে সর্বমোট ২০ লক্ষ ৭৫ হাজার টাকার চেক বিতরণ করেন। এসময় মরিচা ইউনিয়নের বিভিন্ন মসজিদ উন্নয়নে মরিচা ইউপি চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর নিজস্ব অর্থায়নে ১১টি মসজিদে ১ লাখ ১৫ হাজার নগদ অর্থ বিতরন করা হয়।
প্রধান অতিথি এমপি গোপাল বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো এবং সংস্কারকল্পে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজকের এই অনুদান প্রতিষ্ঠানগুলিকে আরো সমৃদ্ধ করবে। ধর্ম একটি উপলব্ধির বিষয়। ধর্মকে যারা ধারণ করে, যারা প্রকৃত অর্থে ধর্মপ্রাণ, তারা কখনও ধর্মকে নিয়ে ব্যবসা করে না, ধর্মের অপব্যাখ্যা করে সমাজে বিভ্রান্তি সৃষ্টি করে না। যারা কেবল মাত্র মানুষকে বিভ্রান্ত করে, মানুষকে প্রতারণার জন্য ধর্মকে ব্যবহার করে তারা প্রকৃত অর্থে ভন্ড। কাজেই আজকে আমাদের বিভাজন করতে হবে কে প্রকৃত অর্থে ধর্মপ্রাণ এবং কে ধর্মান্ধ। কারণ ধর্মান্ধদের মধ্যে কোন মানবতা থাকেনা।
মরিচা ইউনিয়নের চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ডালিম সরকার, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, দিনাজপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারি প্রকৌশলী গুলজার হোসেন। অনুষ্ঠানের সভাপতি আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল বলেন, এই এলাকার মাটি ও মানুষের নেতা এমপি গোপাল এর ঐক্লান্তিক পরিশ্রম ও ধর্ম সচিবের একান্ত সহযোগীতায় অত্র ইউনিয়নের ধর্মীয় প্রতিষ্ঠানগুলো এই অনুদান পেয়েছে। এছাড়াও গত ১৫ দিন পূর্বে ধর্ম মন্ত্রণালয়ের আওতায় এলাকার ১০ টি পূজা মন্ডবে ১১ হাজার করে ১ লক্ষ ১০ হাজার ও ৪টি অসহায় পরিবারের মাঝে ডাচ বাংলা ব্যাংকের মাধ্যমে ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এসময় মরিচা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ,অনুদান প্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রধানগন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team