রাজারহাটের সাব রেজিস্ট্রার অফিস সহ তিনটি ঝুঁকিপূর্ণ ভবনে চলছে অফিস রাজারহাটের সাব রেজিস্ট্রার অফিস সহ তিনটি ঝুঁকিপূর্ণ ভবনে চলছে অফিস – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

রাজারহাটের সাব রেজিস্ট্রার অফিস সহ তিনটি ঝুঁকিপূর্ণ ভবনে চলছে অফিস

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ১০৩ জন দেখেছেন

রুহুল আমিন রুকু কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার গুরুত্বপূর্ণ তিনটি সরকারি অফিস ভবনে দীর্ঘদিন ধরে প্রয়োজনীয় সংস্কার না হওয়ায় জরাজীর্ণ ও ব্যবহার অনুযোগী হয়ে পরেছে। ফলে অফিস তিনটিতে স্বাভাবিক কাজকর্ম ব্যহত হচ্ছে। আতঙ্ক নিয়ে কাজ করছেন কর্মকর্তা-কর্মচারীরা। জানা গেছে,প্রায় ৩৮বছর পূর্বে রাজারহাট উপজেলা গঠনের প্রাক্কালে উপজেলা ভিত্তিক আদালত ভবন গড়ে উঠে। রাষ্ট্রপতি শাষিত সরকারের সময় এই ভবনটিতে বিচারকার্য চলেছিল। পরে উপজেলা ভিত্তিক বিচার ব্যবস্থা বাতিলের পর এই ভবনটি কিছুদিন পরিত্যক্ত থাকে। বর্তমানে প্রায় ২০০ ফিট দৈঘ্য এই একতলা বিশিষ্ঠ ভবনটিতে উপজেলা সেটেলমেন্ট অফিস,উপজেলা সাব-রেজিষ্টার অফিস ও উপজেলা মৎস্য অফিসের কার্যক্রম চলছে। কিন্তু প্রতিষ্ঠার পর থেকে ভবনটির বড় ধরনের কোন সংষ্কার হয়নি। বর্তমানে ভবনটির বিভিন্ন অংশে পলেস্তারা ধ্বসে পরছে। সামান্য বৃষ্টিতেই কক্ষের ভিতর চুইয়ে চুইয়ে পানি পরছে। ফাটল দেখা দিয়েছে ভবনটির অনেক জায়গায়। অফিসের কর্মচারীরা বলেন,যেকোন মুহূর্তে উপরে ফাটল ধরা অংশগুলো মাথার উপর ধ্বসে পরতে পারে,তাই সব-সময় আতঙ্ক নিয়েই কাজ করতে হচ্ছে।
সরেজমিন উপজেলা সাব-রেজিষ্টারী অফিসের এজলাস কক্ষে দেখা গেছে,ফাটল ধরা অংশের পলেস্তারা গুলে ধ্বসে পরেছে। চুইয়ে চুইয়ে পরছে বৃষ্টির পানি। সাব-রেজিষ্টারের এজলাস কক্ষের ভিতরও পানি জমে থাকতে দেখা যায়। সাব-রেজিষ্টারী অফিসের ষ্টোররুমে হাজার হাজার জমির দলিল রাখা আলমারী ও র‌্যাকগুলো একত্রিত করে পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে। একই অবস্থা দেখা গেছে সেটেলমেন্ট অফিসে।
উপজেলা মৎস্য কর্মকর্তার অফিস কক্ষে ঢুকে দেখা যায়,মৎস্য কর্মকর্তার মাথার উপর মশারির মতো করে ঝুলিয়ে রাখা হয়েছে পলিথিন।
মৎস্য কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম জানান,সামান্য বৃষ্টিতেই অফিস কক্ষ পানি দিয়ে ভিজে যায়। অনেক কষ্টে অফিস করতে হচ্ছে।
উপজেলা সাব-রেজিষ্টার রায়হান হাবিব বলেন,এসব দূর্দশার কথা জানিয়ে সংস্কারের জন্য কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বরাবর একাধিকবার চিঠি দেয়া হলেও কোন কাজ হয়নি।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team