উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে -মনোরঞ্জন শীল গোপাল এমপি উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে -মনোরঞ্জন শীল গোপাল এমপি – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ১৫ মে, ২০২১
  • ১১৯ জন দেখেছেন

বিকাশ ঘোষ, সবুজ বাংলাা নিউজ ॥-

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, নৈতিক শিক্ষা গ্রহণের জন্য উপযুক্ত ধর্মীয় শিক্ষা নিঃসন্দেহে নৈতিকতাকে শক্তিশালী করে। কিন্তু ধর্মকে হৃদয়ে ধারণ না করে, না বুঝে, শুধু মুখস্থ করলে নৈতিকতা বিকশিত হবে না। তাই আজ সমাজে মানুষদের প্রতি শ্রদ্ধা ভক্তি করবার যে প্রবণতা তা লোপ পেয়েছে। কারণ আমাদের নৈতিক ও মানবিক শিক্ষার বড় অভাব।
১৪ মে ২০২১ শুক্রবার কাহারোল উপজেলার শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমে মঠপ্রতিষ্ঠা ও শুভ অক্ষয় তৃতীয়া উৎসবে শ্রীনিগমানন্দদেব অনাথ আশ্রম ও বৃদ্ধাশ্রম এর ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।
এমপি গোপাল বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পরে দেশের অবহেলিত মানুষগুলিকে পুনর্বাসন এবং সার্বিকভাবে রাষ্ট্রীয় সহায়তা প্রদান করে তিনি একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজকে বাংলাদেশের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃকালীন ভাতা, তৃতীয় লিঙ্গের ভাতা প্রবর্তন করেছেন। এক কথায় মানবিকতার দিক থেকে জননেত্রী শেখ হাসিনা সরকার পরিচালনায় একটি উদাহরণ সৃষ্টি করেছেন। যা ইতিপূর্বে কোন সরকার এই অবহেলিত মানুষ গুলি সম্পর্কে গুরুত্ব প্রদান করেন নাই।
তিনি আরও বলেন, শেখ হাসিনা নিগমানন্দ আশ্রম এ বঞ্চিত অবহেলিত মানুষ গুলোকে আশ্রয় প্রদানের যে উদ্যোগ গ্রহণ করেছেন। সেই উদ্যোগ সফল করার জন্য শেখ হাসিনার নির্দেশিত পথে থেকে তা বাস্তাবায়ন করব। তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে অসহায় মানুষগুলির কষ্ট লাগবে নিজে উদ্যোগী হয়ে গোধূলি বৃদ্ধাশ্রম গড়ে তুলেছি। সেখানেও বীরগঞ্জের ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের প্রায় ২০ জন ২০ জন বয়স্ক মানুষ সেখানে বসবাস করছে।
এসময় উপস্থিত ছিলেন শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী, মনোরঞ্জন শীল গোপালম এমপির সহধর্মিনী গিতা রাণী শীল, শ্রীনিগমানন্দ সারস্বত সেবাশ্রমের সভাপতি গঙ্গধর রায়, পূর্ব মল্লিকপুর মহিলা কলেজের অধ্যক্ষ বিকাশ চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুকুমার রায় প্রমূখ।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team