ভূমিহীন ও গৃহহীন ৮টি পরিবারকে ঘর করে দিচ্ছেন পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ভূমিহীন ও গৃহহীন ৮টি পরিবারকে ঘর করে দিচ্ছেন পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের পল্লীতে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ কুড়িগ্রামে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম শুভ জন্মদিন পালিত সাতোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান বাবু মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বীরগঞ্জে চিত্রাংকন প্রতিযোগিতা বীরগঞ্জের মরিচায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকার কার্যক্রম উদ্বোধন বীরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত মাননীয় প্রধানমন্ত্রীর উপলক্ষে বীরগঞ্জে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী পালন নানা আয়োজনের মধ্য দিয়ে বিরামপুর পৌরসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত কাহারোলে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত মানুষের জীবনমান উন্নত করাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য -হুইপ ইকবালুর রহিম এমপি বিশ্ব নদী দিবস উপলক্ষে বীরগঞ্জে মানববন্ধন ও আলোচনা সভা শেখ হাসিনার উদ্দোগ,ঘরে ঘরে বিদ্যুৎ, এই ¯স্লোগান কে সামনে রেখে- দিনাজপুরের ঘোড়াঘাটে বিদ্যুৎ স্বাস্চয়ের লক্ষ্যে,সৌর বিদ্যুৎ চালিত সেচ পাম্প ব্যবহার ও সংযোগ গ্রাহনে জনসাধারনকে অবহিত করন সভা হয়েছে বিরামপুরে পৌর এলাকায় কার্পেটিং রাস্তার কাজের উদ্বোধন করলেন-পৌর মেয়র আককাস আলী দিনাজপুরের দৈনিক যুগের আলোর ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ভূমিহীন ও গৃহহীন ৮টি পরিবারকে ঘর করে দিচ্ছেন পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৮৩ জন দেখেছেন

আব্দুর রউফ , নিজস্ব প্রতিবেদক ,সবুজ বাংলা নিউজ ll

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৭ মার্চ ২০২০ সালে ঘোষণা দিয়েছিলেন যে দেশের একটি মানুষও ভূমিহীন বা গৃহহীন থাকবে না। তার এই মহান ব্রতকে সামনে রেখেই মুজিবর্ষে প্রতিটি ভূমিহীন গৃহহীন পরিবার পর্যাক্রমে পাচ্ছেন দুর্যোগ সহনশীল, সম্পুর্ণ বিনামুল্যে সেমিপাকা ঘর ও ২ শতাংশ জমির মালিকানা।
মাননীয় প্রধানমন্ত্রীর এমন মহতী উদ্যোগের সঙ্গে একাত্মতা ঘোষণা করে, সোমবার (০১মার্চ) বিকেলে পঞ্চগড় জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি, আবুল হাসনাত মোঃ সাইফুর রহমান ও তার সহধর্মীনি মোছাঃ পারুল বেগম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আশ্রয়ণ নামে আরাজী, পুর্ব শিকারপুর, ধাক্কামারা ইউনিয়নে, পঞ্চগড়ে ৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে রেজিস্ট্রির মাধ্যমে সম্পুর্ণ বিনামূল্যে জমি হস্তান্তর করেন। প্রতিটি পরিবারকে দুই শতাংশ জমির মালিকানা সহ ২টি রুম, ১টি রান্নাঘর ও ১টি টয়লেট নিজেস্ব অর্থায়নে নির্মাণ করে দেওয়া হচ্ছে।
তার এই মহতী উদ্যোগ পঞ্চগড় জেলায় দৃষ্টান্ত স্থাপন করেন এবং রাজনৈতিক অঙ্গন সহ সর্বমহলে প্রশংশার দ্বাবিদার বলে সকলে অভিমত ব্যাক্ত করেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবুল হাসনাত মোঃ সাইফুর রহমান বলেন, আমাদের মনে রাখতে হবে আমরা একজন মানুষ। সমাজে আমাদের দায়বদ্ধতা রয়েছে, আমি মহা সুখে থাকবো কিন্তু আমার পাশের মানুষটি ফুটপাতে – রাস্তায় ঘুমাবে এটা একজন আদর্শবান মানুষের চিন্তা হতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে মহতী উদ্যোগ হাতে নিয়েছেন আমি তাকে সাধুবাদ জানিয়ে আমার স্বার্থের মধ্যে সামান্য কিছু দিয়ে একাত্মতা প্রকাশ করার চেষ্টা করেছি মাত্র।আল্লাহ যদি সহায় হোন এবং সামর্থ দেন আমি আরো কিছু পরিবারের মাঝে এই সেবা দিতে চাই। আমি মনে করি সমাজের সকল বৃত্তবানদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের পাশে দাঁড়ানো উচিৎ। তা হলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা খুব শিগ্রই দেখতে পাবো । উপকার ভোগিরা হলেন, পুর্ব আরাজী শিকারপুর মৃত: রহিমউদ্দীনের স্ত্রী নুর নেহার(৬০),মৃত:লিহাজউদ্দীনের স্ত্রী সমিজা(৬২),মৃত হামিদের স্ত্রী রকেয়া বেগম (৫৯),বীরমুক্তিযোদ্ধাা আব্দুল মজিদের স্ত্রী রিনা(৪৫), মৃত মছিরউদ্দীনের ছেলে আবজাল হোসেন(৬৩),মৃত:ধসমত আলীর ছেলে বাবুল হোসেন(৫০),মৃত মফিজউদ্দীনের ছেলে মানিক হোসেন (৩৮),ও মৃত আক্তার হোসেনর ছেলে মফিজুল ইসলাম(৬১)।
এসময় উপস্থিত ছিল সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি বাবুল খান,সহ সভাপতি কামরুজ্জামান খান রয়েল, যুগ্ন সম্পাদক রাসেদুজ্জামান খান মিঠুন,সাংগঠনিক সম্পাদক আবুল বাসার লিটুসহ অনেকে।

 

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team