বীরগঞ্জে প্রতিপক্ষের বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন। অসহায় ফজিরের পরিবার দিশেহারা বীরগঞ্জে প্রতিপক্ষের বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন। অসহায় ফজিরের পরিবার দিশেহারা – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে মন্দিরের শৌচাগার নিমার্ণ কাজের উদ্বোধন মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী উলিপুরের বিশিষ্ট সমাজ সংস্কারক দার্শনিক এর ৮তম প্রয়াণ দিবস পালিত বিরামপুর মহিলা কলেজ পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন ইউএনও বীরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা বিষয়ে ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা কাহারোলে শিক্ষার গুনগত মান উন্নয়ন বিষয়ক সভা অনুষ্ঠিত আওয়ামীলীগের নৌকা প্রত‍্যাশি সুজাউল হক সবুজ মুখে মাস্ক না থাকায় রিকসা চালকের মাথা ফাটালো ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী বীরগঞ্জ সরকারি কলেজে বৃক্ষ রোপণের মাধ্যমে বীরগঞ্জ শুভসংঘের নতুন কমিটির যাত্রা শুরু রানীশংকৈলে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলাচল রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শিশু অধিকার, শিশু নিরাপত্তা, উন্নয়নের জন্য যোগাযোগ (সিফোরডি) ও শিশু নেতৃত্বের কর্মশালা তাকেদা হেলদি ভিলেজ প্রজেক্ট এর প্রকল্প কার্যক্রম সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বাল্যবিবাহ রোধে কিশোর কিশোরীদের আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই এমপি মনোরঞ্জন শীল গোপাল ডোমারের জোড়াবাড়ী ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা আজাহারুল ইসলাম জুয়েল

বীরগঞ্জে প্রতিপক্ষের বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন। অসহায় ফজিরের পরিবার দিশেহারা

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১
  • ৩৬ জন দেখেছেন

 

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের রাজিবপুর গ্রামের ফজির উদ্দিনের পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে দুর্বিত্তরা। অভিযোগ সূত্রে জানা যায়, ফজির উদ্দিনের সাথে একই গ্রামের আব্দুর রশিদের ছেলে মোবাশ্বের হোসেন (৪০), রাসেল (৩২), মৃত আঃ জব্বারের ছেলে মোঃ শাফিয়ার হোসেন (৪৫) , খানসামার ডাঙ্গা পাড়ার খজোমুদ্দিনের ছেলে আলতাফ হোসেন(৪৬) এর সাথে দীর্ঘদিন যাবৎ রাজিবপুর মৌজার জে,এল,নং-১৭৪, এস,এ,খতিয়ান – ২৫, দাগ নং- ১৬৫,১৬৬ এর .৫৭ একর দাঙ্গা জমি নিয়ে বিরোধ চলে আসছে।
এ ব্যাপারে ফজির উদ্দিন এক লিখিত বক্তব্যে সাংবাদিকদের জানান, প্রতিদিনের মতো ১৪ ফেব্রুয়ারি,২১ ইং সকালে পুকুরপাড়ে গেলে মরা মাছ ভাঁসতে দেখে বিষ প্রয়োগের বিষয়টি বুঝতে পেরে তৎক্ষনাত মৎস্য অফিসের শ্মরণাপন্ন হয়ে ঔষধ প্রয়োগেও কোন কাজে আসেনা তার। কান্নাভরা কন্ঠে তিনি বলেন, অনেক অাশা বুকে নিয়ে ধার দেনা করে পুকুরে মাছ চাষ করেছিলেন। আর দুঃস্কৃতিকারীদের বিষ প্রয়োগে তার দুই লক্ষাধিক টাকার প্রায় ২১ মন মাছ ক্ষতি সাধন হওয়ায় থানায় লিখিত অভিযোগ করার কয়েকদিন পেরুলেও কোন প্রকারের প্রতিকার না পেয়ে এখন সে পরিবার পরিজন নিয়ে অনাহারে – অর্ধাহারে দিনাতিপাত করছে।

অন্যদিকে স্থানীয় কুচক্রী মহলের যোগসাজসে অসহায়
দরিদ্র মৎস্যচাষী ও কৃষক ফজির উদ্দিনের পরিবারের পৈত্রিকসূত্রে প্রাপ্ত উল্লেখিত ভোগদখলীয় জমি দখলের পায়তারা সরূপ আঃ রশিদ কতৃক আদালতে করা ২২/২০২০, ৩৩/২০২০, ১১২ পি/২০২০ মিথ্যা মোকদ্দমায় ফাঁসিয়ে ব্যাপক হয়রানি ও আর্থিক ক্ষয়ক্ষতির শিকার হয়ে সঠিক বিচারের আশায় ফজির এখন দিশেহারা হয়ে বিচারকের দ্বারে দ্বারে ঘুরছে।

তিনি আরোও উল্লেখ করে বলেন,
পূর্বশত্রুতামূলক পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের মতো হীনঅপরাধ করে চিহ্নিত অপরাধীরা পার পেয়ে যাচ্ছে।তাই এই অপরাধীদের খুজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে না পারলে পরবর্তীতে আরো বড় ধরনের অপরাধ সংগঠিত করবে বলে আশংকায় রয়েছেন কৃষকের পরিবারের সদস্যরা এবং অযথা হয়রানি মূলক মিথ্যা মামলা,হামলা, পায়তারার প্রতিকার সহ ও মাছ নিধনের ব্যাপারে অপরাধীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীর পরিবার ।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team