কুড়িগ্রামে ৪ জনকে কুপিয়ে হত্যা ৬ জনের মৃত্যুদন্ড রায় আসামীদের ভাংচুর কুড়িগ্রামে ৪ জনকে কুপিয়ে হত্যা ৬ জনের মৃত্যুদন্ড রায় আসামীদের ভাংচুর – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের পল্লীতে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ কুড়িগ্রামে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম শুভ জন্মদিন পালিত সাতোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান বাবু মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বীরগঞ্জে চিত্রাংকন প্রতিযোগিতা বীরগঞ্জের মরিচায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকার কার্যক্রম উদ্বোধন বীরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত মাননীয় প্রধানমন্ত্রীর উপলক্ষে বীরগঞ্জে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী পালন নানা আয়োজনের মধ্য দিয়ে বিরামপুর পৌরসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত কাহারোলে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত মানুষের জীবনমান উন্নত করাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য -হুইপ ইকবালুর রহিম এমপি বিশ্ব নদী দিবস উপলক্ষে বীরগঞ্জে মানববন্ধন ও আলোচনা সভা শেখ হাসিনার উদ্দোগ,ঘরে ঘরে বিদ্যুৎ, এই ¯স্লোগান কে সামনে রেখে- দিনাজপুরের ঘোড়াঘাটে বিদ্যুৎ স্বাস্চয়ের লক্ষ্যে,সৌর বিদ্যুৎ চালিত সেচ পাম্প ব্যবহার ও সংযোগ গ্রাহনে জনসাধারনকে অবহিত করন সভা হয়েছে বিরামপুরে পৌর এলাকায় কার্পেটিং রাস্তার কাজের উদ্বোধন করলেন-পৌর মেয়র আককাস আলী দিনাজপুরের দৈনিক যুগের আলোর ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কুড়িগ্রামে ৪ জনকে কুপিয়ে হত্যা ৬ জনের মৃত্যুদন্ড রায় আসামীদের ভাংচুর

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২১
  • ৫৭ জন দেখেছেন

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে গভির রাতে একই পরিবারের ৪জনকে কুপিয়ে হত্যা মামলায় নিহতের বড়ভাইসহ ৬ জনের মৃত্যুদন্ড দিয়েছে বিজ্ঞ কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালত। এ মামলায় একজনকে বেকসুর খালাস দেয়া হয়। সাজা প্রাপ্ত আসামীরা রায় ঘোষনার সাথে সাথে কাঠগরায় থাকা গ্লাসের নিরাপত্তা বেস্টনী ভাংচুর করে। খালাস প্রাপ্ত আসামী হলেন নাইনুল ইসলাম। আর মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলেন- আসামী মমতাজ উদ্দিন, নজুরুল ইসলাম মজনু ওরফে মনজু, আমীর হামজা ওরফে আমির হোসেন, জাকির হোসেন ওরফে রাসেল খান, জালাল গাজী ওরফে পলাশ গাজী, হাসমত আলী শেখ।কুড়িগ্রাম পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন জানান, মঙ্গলবার দুপুরে এ রায় দেন বিজ্ঞ জেলা দায়রা জজ মো. আব্দুল মান্নান। এ সময় মোট সাত আসামীর মধ্যে ৬ জন উপস্থিতল ছিল। মৃত্যুদন্ড প্রাপ্ত এক আসামী শুরু থেকে পলাতক রয়েছে। তিনজন জেলে ও তিনজন জামিনে থেকে আদালতে হাজির ছিলেন। আসামীদের উপস্থিতিতে রায় ঘোষিত হলে দন্ডপ্রাপ্ত আসামীরা কাঠগরার গ্লাসের নিরাপত্তা বেস্টনী আঘাত করে ভেঙ্গে ফেলেন। এতে তাদের হাত কেটে রক্তাত্ত হয়। পরে তাদের কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়।
তিনি আরো জানান, ২০১৪ সালের ১৫ জানুয়ারী ভোরে ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা গ্রামের সুলতান মন্ডল, নাতনী রোমানা ও আনিকার ক্ষতবিক্ষত মরদেহ শোবার ঘরে পাওয়া যায়। হাসপাতালে নিতে মারা যায় স্ত্রী হাজেরা বেগম। এ ঘটনায় নিহতের ছেলে হাফিজুুর রহমান অজ্ঞাত আসামী করে ভুরুঙ্গামারী থানায় মামলা করেন। পরে একই এলাকায় চান্দ মিয়া নামে এক ব্যবসায়ী হত্যা মামলায় দুজনকে গ্রেপ্তার করলে তারা সুলতান হত্যা কান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। নিহত সুলতানের ভাই মমতাজ ভাড়াতে খূনি দিয়ে এদের রাতে হত্যা করে বলে স্বীকার করলে মামলার মোর ঘুরে যায়। পরে পুলিশ ৭জনের নামে সার্চশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহন ও আর্গুমেন্টের পর মঙ্গলবার এক জনাকীর্ণ আদালতে জেলা দায়রা জজ মো. আব্দুল মান্নান এ রায় ঘোষনা করেন।আসামী মমতাজ উদ্দিন, নজুরুল ইসলাম মজনু ওরফে মনজু, আমীর হামজা ওরফে আমির হোসেন, জাকির হোসেন ওরফে রাসেল খান, জালাল গাজী ওরফে পলাশ গাজী, হাসমত আলী শেখকে ফাঁসি এবং নাইনুল ইসলামকে খালাস প্রদান করা হয়।
মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন- পিপি এডভোকেট এস.এম.আব্রাহাম লিংকন আসামী পক্ষে ছিলেন- এডভোকেট আজিজুর রহমান দুলু, এডভোকেট মনোয়ারুল হক আলো, এডভোকেট আমীর আলী, এডভোকেট এটিএম এরশাদুল হক চৌধুরী শাহিন ও এডভোকেট আসাদুল হক।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team