বীরগঞ্জ মাকড়াই জাতীয় উদ্যান শালবনে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে চলছে জুয়ার আসর বীরগঞ্জ মাকড়াই জাতীয় উদ্যান শালবনে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে চলছে জুয়ার আসর – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জের পল্লীতে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ কুড়িগ্রামে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম শুভ জন্মদিন পালিত সাতোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান বাবু মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বীরগঞ্জে চিত্রাংকন প্রতিযোগিতা বীরগঞ্জের মরিচায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকার কার্যক্রম উদ্বোধন বীরগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত মাননীয় প্রধানমন্ত্রীর উপলক্ষে বীরগঞ্জে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী পালন নানা আয়োজনের মধ্য দিয়ে বিরামপুর পৌরসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত কাহারোলে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত মানুষের জীবনমান উন্নত করাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য -হুইপ ইকবালুর রহিম এমপি বিশ্ব নদী দিবস উপলক্ষে বীরগঞ্জে মানববন্ধন ও আলোচনা সভা শেখ হাসিনার উদ্দোগ,ঘরে ঘরে বিদ্যুৎ, এই ¯স্লোগান কে সামনে রেখে- দিনাজপুরের ঘোড়াঘাটে বিদ্যুৎ স্বাস্চয়ের লক্ষ্যে,সৌর বিদ্যুৎ চালিত সেচ পাম্প ব্যবহার ও সংযোগ গ্রাহনে জনসাধারনকে অবহিত করন সভা হয়েছে বিরামপুরে পৌর এলাকায় কার্পেটিং রাস্তার কাজের উদ্বোধন করলেন-পৌর মেয়র আককাস আলী দিনাজপুরের দৈনিক যুগের আলোর ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বীরগঞ্জ মাকড়াই জাতীয় উদ্যান শালবনে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে চলছে জুয়ার আসর

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১
  • ৫৮ জন দেখেছেন

 

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বসছে তাস দিয়ে কার্টি নামক জুয়া খেলার জমজমাট আসর। হাতের নাগালেই এসব আসর থাকায় জুয়ার নেশায় সেখানে সর্বস্ব হারিয়ে ফেলে অসহায় সংশ্লিষ্ট এলাকার বহু পরিবার। তবে মাঝে মধ্যে থানা পুলিশের তৎপরতায় কিছু জুয়ারু ধরা পরলেও জুয়ার আসরগুলির নিয়ন্ত্রণকারীরা থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাহিরে।

এ ব্যাপারে বীরগঞ্জ পৌরসভার জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের মধ্যে অবস্থিত জাতীয় উদ্যান মাকরাই মৌজার শালবাগানের চিত্রা খাল, পিল খানা খাল, কুত্তামারা খালসহ বনের ভিতরে থাকা নানান নামের খালে ও বন পার্শ্ববর্তী ঢেপা নদীর বালু ঘাট পাড়, সুজালপুর ইউনিয়নের একাংশ হিন্দু পাড়া এলাকায় কিছুদিন যাবত নিয়মিতভাবে জুয়া খেলা চলছে। বিশ্বস্ত সুত্রে জানা যায়, অত্র এলাকার জনৈক পোটল, বকুল, নামধারী ট্রলিচালক ও তার ছেলেসহ আরো কয়েকজন মিলে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে নিয়ন্ত্রন করছে এই জুয়ার আসরগুলো। বনের বিভিন্ন স্থানে দিনে (দুপুর১২টা হতে সন্ধ্যারাত পর্যন্ত) ও রাতে (৯ টা থেকে ভোর সকাল অব্দি) এসব কাটটি ও তিন তাসের জুয়া খেলা ও পাশাপাশি চলে মাদক সেবন। সম্প্রতি ৯ ফেব্রুয়ারী পৌরসভায় অনুষ্ঠিত ১ নং বিট পুলিশিং সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দের আলোচনার শীর্ষে স্থান পায় পৌরএলাকার আওতায় থাকা জাতীয় উদ্যান শাল বনে চলমান বিভিন্নধরনের জুয়া, মাদকতা ও অপরাধের বিষয়টি এবং গভীর রাত পর্যন্ত বন এলাকায় নানান প্রকৃতির মানুষের আনাগোনা পরিলক্ষিত হওয়ার কথাও প্রকাশ পায়। আরোও প্রকাশ থাকে পৌরশহর, উপজেলা ও জেলা শহরের বিভিন্ন এলাকার বিত্তশালী ছাড়াও মধ্য ও স্বল্প আয়ের পরিবারের লোকজন এসব আসরে আসেন। উপার্জনের যাবতীয় টাকা ছাড়াও অনেকেই সংসারের জিনিস বন্ধক রেখে কিংবা বিক্রি করে জুয়ায় স্বর্বশান্ত হয়ে নানান অপকর্মে লিপ্ত হয়ে পড়েছে।
এ ব্যাপারে কথা হলে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন প্রধান বলেন, অপরাধের সাথে কোনো রকমের আপোস নয়, জুয়া সহ সকল প্রকার অপরাধের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান অব্যাহত রয়েছে এবং তথ্যদাতার নাম পরিচয়ের গোপনীয়তা রক্ষা করার আশ্বাস দিয়ে জুয়ার সঠিক তথ্য প্রদান করতে স্থানীয় সাংবাদিকসহ সর্বসাধারণকে সহযোগিতা করার আহ্বান জানান।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team