কক্সবাজারে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী উদ্যোক্তা হাট ও শীতকালীন পিঠা উৎসব। কক্সবাজারে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী উদ্যোক্তা হাট ও শীতকালীন পিঠা উৎসব। – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে ৪ হাত পা বিশিষ্ট শিশু দিনাজপুরে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট এর চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত সিসি ক্যামেরার আওতায় নতুন রূপে সজ্জিত হলো বীরগঞ্জ পৌরসভা ঘোড়াঘাটে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত বীরগঞ্জে সিংড়া শালবনে দর্শনার্থীদের আনাগোনায় মুখরিত গতিহীন বিএনপি’র জন্য হুইল চেয়ারের ব্যবস্থা করতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে চার শতাধিক চরে বসেছে কাশফুলের মেলা রাণীশংকৈলে মাল্টা চাষে স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা কুড়িগ্রাম সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা বীরগঞ্জে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকিতে ৬ হাজার টাকা জরিমানা আদায় সাম্প্রদায়িকতার সমাধিতে অসাম্প্রদায়িক চেতনার কেতন উড়বেই -মনোরঞ্জন শীল গোপাল এমপি রাণীশংকৈলে আ.লীগের কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত প্রবাসীদের সহায়তায় ভাসমান সাঁকো নির্মাণ বীরগঞ্জে দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

কক্সবাজারে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী উদ্যোক্তা হাট ও শীতকালীন পিঠা উৎসব।

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৬ জন দেখেছেন

আবদুর রহিম স্টাফ রিপোর্টার কক্সবাজার জেলা::

ষড়ঋতুর দেশ বাংলাদেশ। বারো মাসে তেরো পার্বণের আমাদের এই বাংলাদেশে এখন শীতকাল। একেক পার্বণকে ঘিরে যেমন নানান আয়োজন করা হয়, তেমনি বাঙালির ঘরে ঘরে এ শীতের কুয়াশা ভেজা সকাল ও সন্ধ্যায় পিঠা আর পুলির আয়োজন করা হয় ঐতিহ্যগতভাবেই। শীতের এই পিঠে উৎসবকে ঘিরে শহরের চিত্রটাও ভিন্ন।নাগরিক ব্যস্ততা আর যান্ত্রিক সভ্যতার কারণে এখন আর যেমন বারো মাসে তেরো পার্বণ হয় না, তেমনি ইচ্ছে থাকলেও এখন আর মানুষ ঘরে বানানো পিঠা খেতে পারছে না অনেকেই।
“মুজিব বর্ষের অঙ্গিকার, জয় হয় হবে উদ্যোক্তার” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে কক্সবাজারের পাবলিক লাইব্রেীস্থ শহীদ দৌলত ময়দানে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ট্যুর অপারেটর এসোসিয়েশন কক্সবাজার (টুয়াক) এর পৃষ্টপোষকতায় কক্সবাজারের শতাধিক অনলাইন উদ্যোক্তাদের নিয়ে গত সোমবার বিকাল ৪টায় ৮ ফ্রেব্রুয়ারী হতে ১২ ফ্রেব্রুয়ারী ৫ দিন ব্যাপী উদ্যোক্তা মেলা ও শীতকালীন পিঠা উৎসবের পসরা সাজিয়েছে “কক্সবাজার ইয়ুথ এন্টারপ্রেনিয়রস ক্লাব”। কক্সবাজারের বিভিন্ন স্থান থেকে উদ্যোক্তারা নিজস্ব পণ্য নিয়ে প্রদর্শনী ষ্টল সাজিয়েছেন। মেলার আহবায়ক রিয়াজ উল্লাহ বলেন, “কক্সবাজার ইয়ুথ এন্টারপ্রেনিয়রস ক্লাব” সকল গ্রহক ও উদ্যোক্তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার পাশাপাশি নিজস্ব পণ্যকে অন্যের কাছে পরিচিত করাই হচ্ছে এই মেলার মূল উদ্দেশ্য।
মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্ভোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। প্রধান অথিতি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সু-নির্দিষ্ট দিক নির্দেশানায় আমরা ক্রমেই স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি আর এই উদ্যোগও সেই পরিক্রমার একটি অংশ। বর্তমান সরকার সব সময় এই ধরনের উদ্যোগের সঙ্গে আছে এবং এর প্রশংসা জানিয়ে তিনি মেলার আনুষ্ঠানিক সূচনা ঘোষণা করেন।
মেলায় কোকিও, মুনার হ্যাঁশেল, পোশাক, লাজুক বুটিকস, মডার্ন এক্সেসরিজ, লীলাবাঈ, আজমিরা আর্ট গ্যালারি, বিউটি আউটলেট, হাঙ্গার কিলার, মুদি বউ, খুশবো এগ্রো ফার্ম, স্টেরিনাস কিচেন, ফারোজা’স শপ, রাহির রঁসুই,তুলো, এসএস নকশী এন্ড কালেকশনসহ উদ্যোক্তাদের ১৫টি স্টল এবং ১টি প্যাভিলিয়ন এই মেলায় অংশগ্রহন করে। বাহারি ও মজাদার নানা পদের দেশি-বিদেশি খাবারের পাশাপাশি স্টলগুলোতে থাকছে প্রসাধনী সামগ্রী, জুয়েলারি, মেক-আপ, থ্রি-পিছ ও শাড়ি।
উদ্বোধনী অনুষ্ঠানে অরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি রেজাউল করিম, কক্সবাজার চেম্বার অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি’র পরিচলক আবেদ আহসান সাগর, টুয়াক সভাপতি, তোফায়েল আহমেদ , সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডভোকেট তাপস রক্ষিত।
কক্সবাজার চেম্বার অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সার্বিক সহযোগিতায় আয়োজিত এই মেলায় পার্টনার হিসেবে থাকছে টুয়াক, ফুডল্যাব, কুকিও, সিসিএ , হ্যালো আইটি ও মিডিয়া পার্টনার কক্সবাজার নিউজ ডটকম।
উদ্যোক্তারা বলেন এই মেলা এবং শীতকালীন পিঠা উৎসবে আপনি স্ববান্ধবে আমন্ত্রিত। (অবশ্যই মাস্ক পরে ও স্বাস্থ্যবিধি মেনে)!

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team