কক্সবাজার সদর হাসপাতালে চালু হল ‘পোষ্ট কোভিড ক্লিনিক’ কক্সবাজার সদর হাসপাতালে চালু হল ‘পোষ্ট কোভিড ক্লিনিক’ – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে ৪ হাত পা বিশিষ্ট শিশু দিনাজপুরে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট এর চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত সিসি ক্যামেরার আওতায় নতুন রূপে সজ্জিত হলো বীরগঞ্জ পৌরসভা ঘোড়াঘাটে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত বীরগঞ্জে সিংড়া শালবনে দর্শনার্থীদের আনাগোনায় মুখরিত গতিহীন বিএনপি’র জন্য হুইল চেয়ারের ব্যবস্থা করতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে চার শতাধিক চরে বসেছে কাশফুলের মেলা রাণীশংকৈলে মাল্টা চাষে স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা কুড়িগ্রাম সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা বীরগঞ্জে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকিতে ৬ হাজার টাকা জরিমানা আদায় সাম্প্রদায়িকতার সমাধিতে অসাম্প্রদায়িক চেতনার কেতন উড়বেই -মনোরঞ্জন শীল গোপাল এমপি রাণীশংকৈলে আ.লীগের কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত প্রবাসীদের সহায়তায় ভাসমান সাঁকো নির্মাণ বীরগঞ্জে দুর্গা প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

কক্সবাজার সদর হাসপাতালে চালু হল ‘পোষ্ট কোভিড ক্লিনিক’

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ১০ জানুয়ারি, ২০২১
  • ৩১ জন দেখেছেন

আবদুর রহিম

কক্সবাজার জেলা প্রতিনিধি :

করোনা ভাইরাসে আক্রান্ত (কোভিড-১৯) রোগীদের পরবর্তী স্বাস্থ্য জটিলতা শনাক্তকরণ ও চিকিৎসা সেবা দিতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চালু হয়েছে ‘পোষ্ট কোভিড ক্লিনিক’।

এই ক্লিনিকের সমন্বয়কারী ও কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (মেডিসিন) ডাঃ আবু মোহাম্মদ শামশু উদ্দিন জানান, দেশের অন্য হাসপাতালগুলো মতো কক্সবাজার জেলা হাসপাতালেও পোষ্ট কোভিড ক্লিনিক চালু করা হয়েছে। এই ক্লিনিকে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোগীদের জটিলতা শনাক্তকরণ করে চিকিৎসা সেবা দেয়া হবে।

তিনি জানান, গবেষণায় দেখা গেছেন কোভিড আক্রান্ত রোগীরা করোনামুক্ত হওয়ার পরও শ্বাসকষ্ট, কাঁশি, নিদ্রাহীনতা, শারিরীক দুর্বলতাসহ বিভিন্ন ধরণের দীর্ঘমেয়াদী উপসর্গে ভোগেন। এই সব রোগীদের সঠিক চিকিৎসাসেবা দেয়ার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পোষ্ট কোভিড ক্লিনিক চালু হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ অনুপম বড়ুয়া ও কক্সবাজার জেলা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডাঃ রফিক উস সালেহীনের তত্বাবধানে মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ আবু মোহাম্মদ শামশু উদ্দিনের নেতৃত্বে এই ক্লিনিক পরিচালিত হবে।

ডাঃ আবু মোহাম্মদ শামশু উদ্দিন জানান, সপ্তাহে মাত্র একদিন করোনা পরবর্তী উপসর্গে ভোগা রোগীদের চিকিৎসাসেবা দেয়া হবে। প্রতি মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত হাসপাতালে ৫ম তলায় মেডিসিন ওয়ার্ডে রোগীরা এই চিকিৎসাসেবা পাবেন। অফিস সময়ে জরুরী প্রয়োজনে রোগীরা দুইটি মোবাইল নাম্বারে যোগাযোগ করে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারবেন। নাম্বার দুইটি হল ০১৮৩৮ ৭৬৬৩৬৬ ও ০১৭১২ ২১৯৪৯৫।

 

  • 2
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team