1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাহারোলে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী পালিত দিনাজপুরে শিক্ষা বোর্ডে ১ম দিনে ৬ জনের মনোনয়নপত্র ক্রয় শেখ রাসেল দিবসে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রর নানান কর্মসূচী বিরামপুরে উপজেলা প্রশাসন -পৌর প্রশাসন শেখ রাসেল দিবস পালন করে বীরগঞ্জে গরু চুরি নিয়ে আতংকিত পৌরবাসী পূজা মন্ডপে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বীরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন বীরগঞ্জে তন্ত্রমন্ত্র দিয়ে সাপ টানার প্রতিযোগিতা বীরগঞ্জ পৌরসভার আয়োজনে “শেখ রাসেল দিবস” উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত বেঁচে থাকলে রাজনৈতিক ভাবে শেখ হাসিনার বিশ্বস্ত অগ্রদূত হত শেখ রাসেল -মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে উপজেলায় চৌধুরী হাট স্কুল মাঠে, ঐতিহ্যবাহী ‘পাতা খেলা’ দেখতে উপচেপড়া ভিড় বীরগঞ্জে শারদীয় দূর্গা পুজা উপলক্ষে আলোচনা সভা ও মটর সাইকেল শো ডাউন সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

ডায়াবেটিক এসোসিয়েশন দিনাজপুর-এর আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ৫৯ জন দেখেছেন

বিকাশ ঘোষ,বীরগঞ্জ -দিনাজপুর থেকে।l

শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে যথাযথ মর্যদায় আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতাল। এবারের প্রতিপাদ্য বিষয় “প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার”।
৮ মার্চ ২০২০ রোববার সকালে ডায়াবেটিক এসোসিয়েশন দিনাজপুর-এর আয়োজনে ও বিশ্ব খ্যাত চক্ষু সেবাদানকারী প্রতিষ্ঠান অরবিস ইন্টারন্যাশনাল, বাংলাদেশ এর সহযোগিতায় দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর এর অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সন্ধ্যা রানী বাগচী।
প্রধান অতিথি তার বক্তব্যে নারীর ক্ষমতায়নের জন্য নিজেদের বাড়ী থেকেই নারী-পুরুষ সমতা আনয়নের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, নারীরা এখনও নিরাপদ নয়। যার ফলে এসিড নিক্ষেপ, ধর্ষনের মত ন্যাক্কারজনক খবর এখনও আমরা দেখতে বা শুনতে পাই। তাই নারীদের সুরক্ষার দায়িত্ব পুরুষদেরই নিতে হবে। নারীদের সাথে নিয়ে সমান ভাবে এগিয়ে যেতে হবে।
ডায়াবেটিক এসোসিয়েশন দিনাজপুর এর সাধারন সম্পাদক জনাব মোঃ সফিকুল হক ছুটু’র সভাপতিত্বে আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে চিরিরবন্দর সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব আখতারা বেগম, দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এবং লায়লা হাসিনা বানু। স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ লিয়াকত আলী।
অন্যান্যদের মধ্যে অত্র হাসপাতালের চিকিৎসক ডাঃ দুলাল চন্দ্র রায়, ডাঃ বিবি জাহেদা পাপড়ী ও ডাঃ ফয়সাল হাবিব, নারীদের ডায়াবেটিক রেটিনোপ্যাথীর পাশাপাশি গর্ভবতী নারীদের ডায়াবেটিস রোগে করনীয় সম্পর্কে নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
পরে ডায়াবেটিস স্বাস্থ্য সেবা হাসপাতালে থেকে সভাপতি, প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ হাসপাতালের চিকৎসক, কর্মকর্তা-কর্মচারী ও আগত রোগীদের অংশগ্রহনে বিশেষ শোভাযাত্রা বের করা হয়।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Sabuj Bangla News Team