ঢাকার ধামরাইয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে জীন এক্সপার্ট মেশিন উদ্বোধ – সবুজ বাংলা নিউজ
শনিবার ৫ ডিসেম্বর ২০২০, অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ

ঢাকার ধামরাইয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে জীন এক্সপার্ট মেশিন উদ্বোধ

মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি : ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যক্ষা রোগ নির্ণয় করার জন্য “জীন এক্সপার্ট মেশিন” এর উদ্বোধন করা হয়েছে। আজ (০৪ নভেম্বর) বুধবার সকালে এই যক্ষা রোগ নির্ণয় করার জন্য “জীন এক্সপার্ট মেশিন” এর উদ্বোধন করা হয়।
এ সময় ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা এর সভাপতিত্বে যক্ষা রোগ নির্ণয় করার জন্য জীন এক্সপার্ট মেশিন এর উদ্বোধন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা ২০এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।
উদ্বোধন শেষে ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা বলেন, এক্সরে ও কফ পরীক্ষা অনেক পুরোনো পদ্ধতি, সেখানে যক্ষা রোগ নির্ণয় করার জন্য জীন এক্সপার্ট মেশিন হলো আধুনিক এই মেশিন দ্বারা যক্ষা রোগ এবং রোগীর কেমন অবস্থা তা খুব সহজেই বুঝতে পারা য়াবে। আগে যেখানে যক্ষার পরীক্ষার জন্য ঢাকায় অথবা সাভারে পাঠাতে হতো এখন এই জীন এক্সপার্ট মেশিন থাকায় পরীক্ষার জন্য ঢাকায় অথবা সাভারে যেতে হবে না। এই মেশিনের মাধ্যমে পরীক্ষার করে সহজেই চিকিৎসা সেবা দেয়া যাবে বলে মনে করেন তিনি।
উদ্বোধনে আরো উপস্থিত ছিলেন,ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোহান জেসমিন মুক্ত, ধামরাই প্রেস ক্লাবের সভাপতি আবু হাসান, আরও উপস্থিত ছিলেন, বিভাগীয় যক্ষ্মা বিশেষজ্ঞ ঢাকা বিভাগ জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি ডাঃ আহমদ পারভেজ জাবীন, ডাঃ আহমেদুল হক তিতাস সহ স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ডাক্তার নার্স ও কর্মকর্তা কর্মচারীগণ।

আরও সংবাদ

বীরগঞ্জে জমে উঠেছে কাপড়ের বাজার

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : বরাবরই শীত আসার আগের ছয় মাস ব্যস্ত থাকেন শীতের পোশাক তৈরির …