জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ পাকিস্তানের স্বস্তির জয় – সবুজ বাংলা নিউজ
শনিবার ৫ ডিসেম্বর ২০২০, অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ পাকিস্তানের স্বস্তির জয়

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডের প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেছে পাকিস্তান। ২৬ রানের স্বস্তির জয় পেয়েছে মিসবাহ-উল-হকের দল।

শুক্রবার (৩০ অক্টোবর) রাওয়ালপিন্ডিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৮১ রান করে পাকিস্তান। দলীয় ৪৭ রানে প্রথম উইকেটে হিসেবে ওপেনার আবিদ আলীকে (২১) হারালেও স্বাগতিকদের লড়াকু ইনিংস এনে দেন আরেক ওপেনার ইমাম-উল-হক (৫৮) ও হারিস সোহেল (৭১)। এছাড়া ২৬ বলে ৩৪ রান নিয়ে অপরাজিত ছিলেন ইমাদ ওয়াসিম।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ দু’টি করে উইকেটে ভাগাভাগি করেছেন ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চিসোরো।

২৮২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ব্রেন্ডন টেইলরের সেঞ্চুরিতেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি জিম্বাবুয়ে। চামু চিভাবার দল ৪৯.৪ ওভারে ১০ উইকেটে হারিয়ে করতে পারে ২৫৫ রান। তারমধ্যে শেষদিকে পাকিস্তানের দুর্দান্ত বোলিংয়ে সামনে ২১ রানে ৬ উইকেট হারিয়ে বসে তারা।

তার আগ পযর্ন্ত দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন টেইলর ও ওয়েসলি মাধিভেরে। মাধিভেরে ব্যক্তিগত ৫৫ রানে দলীয় ২৩৪ রানের মাথায় পঞ্চম উইকেট হিসেবে সাজঘরে ফেরার পরপরই ভাঙন শুরু হয় জিম্বাবুয়ে শিবিরে। দলীয় ২৪০ রানে ফেরেন টেইলরও। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ১১৭ বলে ১১২ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চার ও ৩ ছক্কায়।

পাকিস্তানের হয়ে ১০ ওভারে ৪৯ রান দিয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। ৪ উইকেট নেন ওয়াহাব রিয়াজ। বাকি উইকেটটি নেন ইমাদ ওয়াসিম।

  • 7
    Shares

আরও সংবাদ

মেয়েদের আইপিএল খেলবেন দুই বাংলাদেশি

মেয়েদের আইপিএলের তৃতীয় আসরে খেলতে ডাক পেয়েছেন দুই বাংলাদেশি নারী ক্রিকেটার। এ দুইজন হলেন জাহানারা …