আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য নৌকা পদপ্রার্থী মো. শামীম ফিরোজ আলম – সবুজ বাংলা নিউজ
শনিবার ৫ ডিসেম্বর ২০২০, অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ

আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য নৌকা পদপ্রার্থী মো. শামীম ফিরোজ আলম

দিনাজপুরের বীরগঞ্জের সফল ও জনপ্রিয় প্রিয় চেনা মুখ মোঃ শামীম ফিরোজ আলম । বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (সাবেক ছাত্রনেতা)। বাংলাদেশ ছাত্রলীগ বীরগঞ্জ উপজেলা শাখা ১৯৮৮ সাল থেকে ছাত্র রাজনীতি শুরু এবং ১৯৯০ সালে শৈরাচারী সরকারের পতনের আন্দোনলে সক্রিয় ভূমিকা পালন করেন। পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে ও দিনাজপুর জেলা ছাত্রলীগের সদস্য পদে নির্বাচিত হন। বীরগঞ্জ উপজেলা যুবলীগ ও কৃষকলীগের সদস্য পদ লাভ করেন। ২০০১ সালের পরে বাংলাদেশ আওয়ামী লীগের বীরগঞ্জ উপজেলা শাখার সদস্য ও পরে ২০০৩ সালে সাংগঠনিক সম্পাদক এবং ২০১২ সাল থেকে বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিয়োজিত রয়েছেন। ছাত্রলীগ থেকে শুরু করে দীর্ঘ ৩১ বছর ধরে যুবলীগ, কৃষকলীগ ও বাংলাদেশ আওয়ামী লীগের বীরগঞ্জ উপজেলা শাখার সাথে নিজেকে নিয়োজিত করেছেন এবং কঠোর পরিশ্রম করেছেন জনসাধারণ মানুষের জন্য। আর বীরগঞ্জ পৌরবাসী ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীরা তাকে আগামী নির্বাচনে জয়লাভ করে বীরগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দেখতে চায়।
পৌরবাসীরা জানান, সাধারন মানুষের প্রত্যাশা পূরনে নিরন্তর কাজ করে যাচ্ছেন মোঃ শামীম ফিরোজ আলম। তার পরিশ্রম, সাহস, ইচ্ছা শক্তি, একাগ্রতা, আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, স্থানীয় সরকার জাতীয় সংসদ সদস্য-৬ দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) এর মাননীয় এমপি মহোদয় জনাব মনোরঞ্জন শীল গোপাল এর সাথে একযোগে উন্নয়নমূলক কর্মকান্ড সঠিক ও সুচারু ভাবে বাস্তবায়নের জন্য সর্বপরি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । সকলের সহযোগিতা পাচ্ছেন তিনি এবং সহযোগিতার আসা ব্যক্ত করে চলছেন। উপজেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোঃ শামীম ফিরোজ আলম তিনি পৌরসভা সহ বীরগঞ্জ উপজেলার সর্বত্র সম্মানিত হচ্ছেন। তারুণ্যের প্রতীক ব্যাক্তি তার বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছে। তার কর্মকান্ডে মনে হয় তিনি অনেক নবীন। তার অভিজ্ঞতা রয়েছে অনেক । বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে সক্রিয় ত্যাগী নেতা ও তরুণ হিসাবে আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগরে সম্ভাব্য নৌকা পদপ্রার্থী বীরগঞ্জ পৌরসভার মেয়র পদে তাকে দেখতে চায়।
বর্তমান মহামারি করোনা ভাইরাস সাড়াবিশ্বে ছড়িয়ে পড়েছে তবুও তিনি থেমে থাকেনি। সাহায্যের হাত বাড়িতে দিয়েছে ঘড় বন্ধি সাধারণ খেটে খাওয়া মানুষের পাশে। তিনি দল মত নির্বিশেষে করোনা নিয়ে সচেতনতা বৃদ্ধি করার লক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে গেছেন। নিজের চিন্তা না করে চিন্তা করেছিলেন বীরগঞ্জ পৌরবাসীর জন্য। দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে মতবিনিময় সভাও করেছেন সেই সাথে খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছেন।
তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্যেখ যোগ্য উন্নয়নের অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। পৌরবাসীর সাধারণ মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস। সব মহলে প্রশংসা কুড়িয়েছেন। তিনি উপজেলার আলোকিত মুখ হিসেবে পরিচিত বর্তমান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এই মানুষটি নিজের সাফল্যের কারণে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা ভাবে প্রশংসিত হয়েছেন। সামাজ সেবক হিসেবে পরিচিতি লাভ করেছেন। ব্যাক্তি জীবনে তিনি অত্যান্ত নম্র, ভদ্র, সদা হাস্যোজ্বল ও সাদা মনের মানুষ। তার মাঝে কোন প্রকার অহংকার নেই। নিরঅহংকারী এই মানুষটি দল মত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয় ব্যাক্তি। কাজ করে যাচ্ছেন দলের জন্য এবং খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য এবং কাজ করেছেন নৌকার জন্য ও সর্বপরি সাধারণ মানুষের কল্যানের জন্য। তিনি বীরগঞ্জ পৌসবাসীর কাছে একজন সাদা মনের উধার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। বর্তমানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি এবং সমাজ সেবক।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে জাতীয় পৌর যুব শ্রমিকলীগের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় করেন। পৌরশহরের সেতাবগঞ্জ রোডস্থ তার নিজস্ব অফিসে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বীরগঞ্জ পৌর যুব শ্রমিকলীগের সভাপতি রিয়াজুল ইসলাম রাজু, সহ-সভাপতি মোঃ আইয়ুব আলী, সাধারণ সম্পাদক মো: শাহ আলম, উপজেলা যুব শ্রমিকলীগের সভাপতি আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক জিলুর রহমান সহ আওয়ামীলীগের নেতাকর্মীরা। মতবিনিময়কালীন নেতৃবৃন্দদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোট একটি মূল্যবান সম্পদ, বর্তমান সমাজ ব্যবস্থায় একটি ভোটের মূল্য অপরিসীম। অযোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করলে সমগ্র সমাজকে তার দায়ভার বহন করতে হয়। আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিতে সকলের দোয়া ও সমর্থন প্রার্থী। তিনি বলেন, নৌকা মার্কার প্রার্থীকে সকলের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে বাংলাদেশ আওয়ামী লীগ তথা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে, তার নেত্রীতে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ও আশাবাদ ব্যক্ত করেন।

আরও সংবাদ

বীরগঞ্জে প্রিয়চেনা ও সমাজ সেবক সোহেল আহম্মেদ প্রচেষ্টা ব্লাড ব্যাংকের সাংগঠনিক উপদেষ্টা হিসেবে মনোনীত

প্রদীপ রায় জিতু: দিনাজপুরের বীরগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন শুক্রবার ( ২০ নভেম্বর) সকাল ১১টায় বীরগঞ্জ স্লুইসগেটে …