অল্প সময়ে তৈরি করুন নারকেল কুকিজ অল্প সময়ে তৈরি করুন নারকেল কুকিজ – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
হিমাগারে আলু সংরক্ষণ ভাড়া বাড়ানোর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বীরগঞ্জে পূজা উদযাপন কমিটি উদ্যোগে এমপি গোপালের রোগ মুক্তি কামনায় প্রার্থনা সভা অনুষ্ঠিত নিজপাড়া -১ প্রাথমিক বিদ্যালয়ের টিউবওয়েল চুরি,ভয়াবহ অগ্নিকান্ড দিনাজপুরের বীরগঞ্জের রসুলপুর গোধূলী বৃদ্ধাশ্রমের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া প্রার্থনা ডিমলায় অটোচালকে গলা কেটে হত্যার চেষ্টা বীরগঞ্জে নদীতে ডুবে ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের ছাত্রীর মৃত্যু বিরামপুরের জামাই হলেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন ভিসি কলিমউল্লাহ অভিনীত সিনেমার ভিডিও ভাইরাল! বাবার পর ইয়াবাসহ মা-ছেলে আটক

অল্প সময়ে তৈরি করুন নারকেল কুকিজ

লাইফস্টাইল ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১০৩ জন দেখেছেন

কুকিজ বা বিস্কুট খেতে ছোট বড় সবাই পছন্দ করেন! বিশেষ করে অবসরে, টিভি দেখার সময় বা বই পড়ার সময় হাতের কাছে কুকিজ না থাকলে কি চলে?তবে অনেকেই এক্ষেত্রে বাজার থেকে আনা কুকিজেই ভরসা রাখেন। চাইলে কিন্তু খুবই অল্প সময় তৈরি করে নেওয়া যায় কুকিজ। এগুলো খেতেও যেমন সুস্বাদু তৈরি করাও সহজ।

নারকেলের যেকোনো পদই কিন্তু খেতে মুখোরোচক। ঠিক তেমনি এ কুকিজগুলো মুখে পুরলেই মন ভরে যাবে। চলুন তবে জেনে নেওয়া যাক, কীভাবে অল্প সময়ের মধ্যেই তৈরি করবেন মজাদার নারকেল কুকিজ- নারকেল

উপকরণ

১. ময়দা ১০০ গ্রাম

২. চিনি ১০০ গ্রাম

৩. নারকেল কুড়ানো ২০০ গ্রাম

৪. ডিম ২টি

৫. বেকিং পাউডার ১ চা চামচ

পদ্ধতি

প্রথমে ডিম ও চিনি একসঙ্গে ভালোভাবে ফেটিয়ে নিন। যখন দেখবেন একেবারে মেয়োনিজের মতো হয়ে আসবে; তখন এর মধ্যে নারকেল কুড়ানো দিয়ে আবারো বিট করতে হবে।

এরপর একে একে ময়দা এবং বেকিং পাউডার মিশিয়ে নেড়ে নিন। আধা ঘণ্টার জন্য এ মিশ্রণটি একটি ঢাকনাযুক্ত পাত্রে রেখে দিন।

এরপর ময়দার মিশ্রণ থেকে ছোট ছোট করে ডো নিয়ে যেকোনো আকৃতির কুকিজ তৈরি করে নিন। চাইলে গোল, চ্যাপ্টা বা চারকোণা করেও তৈরি করে নিতে পারেন নারকেল কুকিজ।

আগে থেকেই ওভেনে ২-৩ মিনিট ১৮০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় প্রি-হিট দিয়ে রাখুন। এরপর ট্রেতে রাখা কুকিজগুলো ওভেনে ঢুকিয়ে দিন ১৫ মিনিটের জন্য।

নির্দিষ্ট সময় পর নামিয়ে ঠান্ডা করুন। এরপর এয়ার টাইট কন্টেইনারে চাইলে এ কুকিজগুলো বেশ কিছুদিন সংরক্ষণ করতে পারবেন।

  • 1
    Share
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy