নীফামারীতে হাম রুবেলা টিকাদন সপ্তাহের উদ্ভোদন করা হয়েছে – সবুজ বাংলা নিউজ
বুধবার ২০ জানুয়ারি ২০২১, পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ

নীফামারীতে হাম রুবেলা টিকাদন সপ্তাহের উদ্ভোদন করা হয়েছে

নীফামারীতে হাম রুবেলা টিকাদন সপ্তাহের উদ্ভোদন করা হয়েছে

 

 

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ,
নীলফামারী প্রতিনিধিঃ

সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) ডিজিএইচএস স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায়, নীলফামারী সিভিল সার্জেন ও সদর পৌরসভা নীলফামারীর আয়োজনে , পৌরসভা কার্যালয় নীলফামারীতে ১২ই ডিসেম্বর(শনিবার) সকাল ১০টায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০ এর শুভ উদ্বোধন করেন নীলফামারী পৌরসভার সম্মানিত মেয়র দেওয়ান কামাল আহমেদ, এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির সিভিল সার্জন নীলফামারী, রাসিবুল হাসান, উপজেলা পরিকল্পনা কর্মকতা, সদর নীলফামারী, বেলাল হোসেন ডেপুটি ডায়রেক্টার, স্বাস্থ্য বিভাগ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, হাসিনা আহমেদ সাধারন সম্পাদক রেড ক্রিসেন্ট সোসাইটি নীলফামারী জেলা ইউনিট, এস.এম সফিকুল আলম ডাব্লু, কার্য-র্নিবাহী সদস্য রেড ক্রিসেন্ট সোসাইটি নীলফামারী ইউনিট, যুব রেড ক্রিসেন্ট সেচ্ছাসেবক সহ অন্যান্য ব্যক্তি বর্গ।

০৯ মাস বয়স থেকে ১০বছর বয়সী শিশুদের মাঝে ১ডোস করে এমআর টিকা প্রদান করা হবে। সারা বাংলাদেশে ৪৫ দিন এই ক্যাম্পেইস চলবে। নীলফামারীতে প্রায় ১০ হাজার শিশুকে এই টিকাদান করা হবে। টিকা স্বাস্থ্য খাতের অনন্য ব্যবস্থা। টিকা নিলে স্বাস্থ্যের ওপর চাপ কমে, অসুখ কম হয়। টিকার কারণে মানুষের আয়ুও বেড়েছে। শিশুদের প্রতি আমাদের যত্নশীল হতে হবে। শিশুরা পরিবারে প্রিয়জন, তাদের টিকা দেওয়া নিশ্চিত করার দ্বায়িত্ব অভিভাবকদের।

টিকা দেওয়ার মাধ্যমে শিশুদের মৃত্যু ঝুঁকি কমানো সম্ভব। চলমান করোনা মহামারি বিবেচনা করে দেশে বিদ্যমান শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করা, হাঁচি-কাশির শিষ্টাচার পালন ও সঠিক পদ্ধতিতে হাত ধোয়া ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষামূলক নিয়মাবলি যথাযথ প্রতিপালন সাপেক্ষে ক্যাম্পেইনটি পরিচালিত হবে ।

আরও সংবাদ

কুড়িগ্রামে নদী ভাঙন রোধে ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ ব্রহ্মপূত্র ও হলহলিয়া নদীর ভাঙনে বিপর্যস্থ কুড়িগ্রাম জেলা থেকে …