দিনাজপুর জেলায় এ বারে ১২৫১ টি মন্ডপে দূর্গা পুজা অনুষ্ঠিত হবে দিনাজপুর জেলায় এ বারে ১২৫১ টি মন্ডপে দূর্গা পুজা অনুষ্ঠিত হবে – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:৫২ অপরাহ্ন
শিরোনাম :
শেখ কামাল তাঁর কর্মময় জীবন বাংলাদেশের তরুণদের জন্য উৎসর্গ করে গিয়েছেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি শেখ কামাল তারুন্যের প্রেরণা ও দৃষ্টান্ত -মনোরঞ্জন শীল গোপাল এমপি কুড়িগ্রামে পাউবো প্রকৌশলীর বদলির দাবিতে তিস্তার ভাঙ্গনে নিঃস্ব গ্রামবাসীর মানববন্ধন রংপুর বিভাগের তিন জেলায় করোনা বিষয়ে সচেতনতামূলক সাংবাদিকদের অনলাইনে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হাতিবান্ধায় বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী পালন মাদ্রাজি ওল চাষে স্বপ্ন দেখছে বীরগঞ্জের কৃষক প্রেম হরি বিরামপুরে অসহায় দুস্থ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ পোড়ামাটি স্থাপত্যের শ্রেষ্ঠ নিদর্শন কান্তজিউ মন্দির বীরগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় গ্রেফতার -১ কাহারোলে বাংলাদেশ প্রেস ক্লাব কাহারোল উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন বীরগঞ্জ উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা নিখোঁজের ৩ বছর পর ভারতীয় এক যুবককে উদ্ধার করলো সিআইডি নিখোঁজের ৩ বছর পর ভারতীয় এক যুবককে উদ্ধার করলো সিআইডি বাংলাদেশ প্রেস ক্লাব কাহারোল উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন গৌরীপুরে ‘গরীবের ডাক্তার’ সুনীল আচার্য্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার

দিনাজপুর জেলায় এ বারে ১২৫১ টি মন্ডপে দূর্গা পুজা অনুষ্ঠিত হবে

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৫১ জন দেখেছেন

দিনাজপুর প্রতিনিধি: সারা দেশের ন্যায় দিনাজপুরেও উৎসবমূখর ও আনন্দঘন পরিবেশে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বিদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসব দুর্গাপূজা। দূর্গাপুজায় প্রতিটি পূজামন্ডপের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

পাশাপাশি র‌্যাব সদস্যদের টহল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের অভিযান টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দেবী বোধনের মধ্যে দিয়ে ৫ দিনব্যাপী দূর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে এবং আগামী ২৬ অক্টোবর সোমবার বিজয়া দশমীর মধ্য দিয়ে সকল আনুষ্ঠানিকতা শেষ হবে। প্রতিটি পূজামন্ডপে দেবী দুর্গাকে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করতে নিপুণ হস্তে দেবী দূর্গাকে সাজিয়ে তুলেছেন প্রতিমা শিল্পীরা।  দিনাজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায় জানান, “জেলায় এবারে ১২৫১টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। তিনি জানান, পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে করোনাকালিন সময়ের জন্য দূর্গা পূজায় ২৬টি নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নির্দেশনা মেনে প্রতিটি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিটি মন্ডপের নিরাপত্তার জন্য ১০ জন করে স্বেচ্ছাসেবক টিম গঠন করারও নির্দেশ দেওয়া হয়েছে এবং একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কোথাও কোন ধরনের সমস্যা দেখা দিলে স্বেচ্ছাসেবকরা কন্ট্রোল রুমের সাথে যোগাযোগ করবে। তখন মন্দির কমিটি কন্ট্রোল রুমের সহযোগিতা নিতে পারবে।”

দিনাজপুর জেলা আনসার ভিডিপি অফিস জানিয়েছে, এবারে দূর্গাপূজায় অস্ত্রসহ আনসার-ভিডিপির ১৬০ জন সদস্য ভ্রাম্যমান টিমে থাকবে। এছাড়া ৫০ সদস্য রিজার্ভে থাকবে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘনটা ঘটলে তারা সেখানে যাবে এবং সদস্যা সমাধান করার চেষ্টা করবে।

দিনাজপুর জেলা প্রশাসক অফিস সূত্রে জানা গেছে, প্রশাসনের পক্ষ জেলার সকল মন্ডপে পুজা অনুষ্ঠানের লক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি পূজামন্ডপের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। পাশাপাশি র‌্যাব সদস্যদের টহল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের অভিযান টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, এবারে দিনাজপুর জেলায় ১২৫১টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে সদর উপজেলায় মোট ১৬১টি মন্ডপ, বিরলে ৯৪টি, বোচাগঞ্জে ৯২টি, কাহারোলে ১০৪টি, বীরগঞ্জে ১৫৯টি, খানসামায় ১৩৩টি, চিরিরবন্দরে ১৪৩টি, পার্বতীপুরে ১৫৭টি, ফুলবাড়ীতে ৫৫টি, বিরামপুরে ৩৮টি, নবাবগঞ্জে ৭৩টি, হাকিমপুরে ২০টি ও ঘোড়াঘাটে ৫৪টি পুজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy