সকল সম্প্রদায়ের রক্তের আলপনায় আমরা বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি -মনোরঞ্জন শীল গোপাল এমপি সকল সম্প্রদায়ের রক্তের আলপনায় আমরা বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি -মনোরঞ্জন শীল গোপাল এমপি – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন অবৈধ ভাবে ভারত থেকে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৭ বাংলাদশী আটক বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ ,দুর্ভোগে এলাকার ৫০ হাজার মানুষ বীরগঞ্জে নব- গঠিত ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন বীরগঞ্জে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমুলক সভা অনুষ্ঠিত শোকাবহ আগস্টের প্রথম সন্ধায় বীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধা শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চীনের বেল্ট অ্যান্ড রোড এবং আফগানিস্তান ৫৮ বছরে পা রাখল গৌরীপুর সরকারি কলেজ বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনঃ সভাপতি অন্তু ও সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ ধর্ম নিরপেক্ষতাই বঙ্গবন্ধুর আওয়ামী লীগের পরিচয় -মনোরঞ্জন শীল গোপাল এমপি উলিপুরে যৌন নিপীড়নের চেষ্টার মামলায় অভিযুক্ত মুনসুর আলী গ্রেপ্তার গার্মেন্টস খোলার খবরে যাত্রীদের ঢল বীরগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিহত -১, ইউপি সদস্য সহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সকল সম্প্রদায়ের রক্তের আলপনায় আমরা বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৯২ জন দেখেছেন
প্রতিনিধির পাঠানো ছবি

ফজিবর রহমান বাবু ॥- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সকলকে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গা পুজায় অংশগ্রহন করতে হবে। মনে রাখতে হবে প্রাণঘাতী করোনাভাইরাস এখন রয়েছে। তাই উৎসব করতে গিয়ে নিজের সন্তান, পরিবারের কথা ভুলে গেলে চলবে না। অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পুজায় গিয়ে মা দুর্গার কাছে বিশেষ প্রার্থনা করতে হবে যাতে বাংলাদেশসহ পুরো বিশ্ব এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্ত হয়। তিনি বলেন, খুব শিঘ্রই হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে রুপান্তরিত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা সংবিধানে পরিণত করলে এর পরিধি অনেক বেড়ে যাবে। কাজের ক্ষমতাও অনেক বেড়ে যাবে। তিনি বলেন, শিশুকে একজন অসাম্প্রদায়িক হিসেবে গড়ে তোলার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম। এখানে প্রাক প্রাথমিক শিক্ষার পাশাপাশি যে মন্দির ভিত্তিক শিক্ষা দেয়া হয়। গীতা পাঠ শিখানো হয়। তারা যেন সাম্প্রদায়িক না হয়ে অসাম্প্রদায়িক হয়, এ ব্যাপারে তাদের সচেতন করতে হবে প্রথম থেকেই। কারণ সকল সম্প্রদায়ের রক্তের আলপনায় আমরা বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি।

১৮ অক্টোবর ২০২০ রোববার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকা এবং পুরোহিতদের মাঝে জাতীয় সংসদ সদস্য পক্ষ হতে উপহার সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ৩৩ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৪৪ জন পুরোহিতদের মাঝে জাতীয় সংসদ সদস্য পক্ষ হতে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং ধুতি বিতরণ করেন।
উপজেলা কমিশনার (ভূমি) মীর মো. আল-কামাহ্তমাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায়, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট জেলা শাখার সহকারী প্রকল্প পরিচালক শাহ মো. মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন।
এদিকে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে জাতীয় সংসদ সদস্য মহোদয়ের ঐচ্ছিক তহবিল হতে ১৪৪ জন দুঃস্থ ব্যক্তিদের মাঝে নগদ ২ হাজার টাকা করে ২ লাখ ৮৮ হাজার টাকা বিতরন ও কেন্দ্রীয় হরিসভা মন্দিরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ৩৮ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৬২ জন পুরোহিতদের মাঝে জাতীয় সংসদ সদস্য পক্ষ হতে পুজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং ধুতি বিতরণ করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy