নীলফামারীতে ফ্রি মেডিকেল ক্যাম্প নীলফামারীতে ফ্রি মেডিকেল ক্যাম্প – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন অবৈধ ভাবে ভারত থেকে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৭ বাংলাদশী আটক বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ ,দুর্ভোগে এলাকার ৫০ হাজার মানুষ বীরগঞ্জে নব- গঠিত ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন বীরগঞ্জে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমুলক সভা অনুষ্ঠিত শোকাবহ আগস্টের প্রথম সন্ধায় বীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধা শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চীনের বেল্ট অ্যান্ড রোড এবং আফগানিস্তান ৫৮ বছরে পা রাখল গৌরীপুর সরকারি কলেজ বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনঃ সভাপতি অন্তু ও সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ ধর্ম নিরপেক্ষতাই বঙ্গবন্ধুর আওয়ামী লীগের পরিচয় -মনোরঞ্জন শীল গোপাল এমপি উলিপুরে যৌন নিপীড়নের চেষ্টার মামলায় অভিযুক্ত মুনসুর আলী গ্রেপ্তার গার্মেন্টস খোলার খবরে যাত্রীদের ঢল বীরগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিহত -১, ইউপি সদস্য সহ ৯ জনের বিরুদ্ধে মামলা

নীলফামারীতে ফ্রি মেডিকেল ক্যাম্প

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ২৯ জন দেখেছেন

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ,
সংবাদদাতা নীলফামারী।

নিজ বাড়ি নিজ হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ’ এই শ্লোগানে নীলফামারীতে দু’দিনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

১৫ ও ১৬ই অক্টোবর(বৃহস্পতিবার ও শুক্রবার) দুই দিন ব্যাপি ক্যাম্প পরিচালনা করে। শুক্রবার বিকালে জেলা শহরের ডালপট্টিতে ইবাদত ডায়াগনস্টিক সেন্টারে দু’দিনের ক্যাম্পের সমাপনী ঘটে। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এবং ইবাদত ডায়াগনস্টিক সেণ্টারের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে ইনজিনিয়াস হেল্থ কেয়ার ও সৌহার্দ ফাউন্ডেশন।

অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পের মাধ্যমে জেলার আট শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ এবং পরামর্শপত্র প্রদান করা হয়।
ছয় সদস্যের ওই ফ্রি মেডিকেল ক্যাম্পের নেতৃত্বদেন প্রফেসর ডা. মোহাম্মদ রাশিদুল হাসান।

ইনজিনিয়াস হেল্থ কেয়ার নিজ বাড়ি নিজ হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক গুলজার আহমেদ গালিব জানান, চলমান করোনা মহামারিতে বিশেজ্ঞ চিকিৎসকরা নিয়োমিত হাসপতাল গুলোতে না বসা এবং হাসপাতাল গুলোতে করোনা রোগী চিকিৎসাধীন থাকায় সংক্রমনের ভয়ে সাধারণ রোগীরা হাসপাতালে যাচ্ছেন না। এতে করে সাধারণ রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। বঞ্চিত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ‘ “নিজ বাড়ি নিজ হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ” প্রকল্প হাতে নেয় ইনজিনিয়াস হেল্থ কেয়ার ও সৌহার্দ ফাউন্ডেশ।

এই প্রকল্পের মাধ্যমে দেশের উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের ১৪ জেলায় দু’দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্য সেবা এবং ঔষধ প্রদান করা হচ্ছে। গত ৭ অক্টোবর গোপালগঞ্জ জেলায় এই কার্যক্রম শুরু করা হয়। ওই কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার ও শুক্রবার নীলফামারী জেলায় দু’দিনের ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পে করোনা উপসর্গের পাশাপাশি সাধারণ যে কোনো রোগে আক্রান্ত রোগীদের বিনামূল্যে পরামর্শপত্র এবং ঔষধ সরবরাহ করা হয়েছে। পাশপাশি বিনামুল্যে এক্সরে, সিবিসি, ইসিজি, স্পাইরোমেটরি, আর বি এস পরীক্ষা করা এবং রোগীদের মাঝে প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়েছে। এসব ক্যাম্পে ইনসেপ্টা ফার্মা বিনামূল্যে ঔষধ সরবরাহ করছে।”

 

 

 

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy