বলিউডের কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর আর নেই – সবুজ বাংলা নিউজ
শনিবার ২৩ জানুয়ারি ২০২১, পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ

বলিউডের কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর আর নেই

 

নিজস্ব প্রতিবেদক :

বলিউড তারকা ঋষি কাপুর আর নেই। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ভারতের মুম্বাইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান।

সংবাদমাধ্যমকে তাঁর ছেলে রণধীর কাপুর তাঁর প্রয়াণের খবর জানান।
প্রায় দু’ বছর ধরেই ক্যানসারে ভুগছিলেন ঋষি কাপুর। বিদেশে এক টানা চিকিৎসার পর গত বছর দেশে ফেরেন তিনি। কিন্তু মাঝেমধ্যেই সংক্রমণ বা শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

সংবাদসংস্থার খবর, বুধবার সকালে শ্বাসকষ্ট বাড়ায় মুম্বাইয়ের এইচএনএন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতাকে। কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের দ্বিতীয় ছেলে ঋষির জন্ম ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর। ১৯৭৩ সালে ডিম্পল কাপাডিয়ার বিপরীতে ‘ববি’ সিনেমার মাধ্যমে রূপালি জগতে নায়ক হিসেবে পা রাখেন তিনি। এর আগে রাজ কাপুরের স্মরণীয় সিনেমা ‘শ্রী ৪২০’ ও ‘মেরা নাম জোকার’-এ অভিনয় করেন শিশুশিল্পী হিসেবে।

অমর আকবর অ্যান্টনি, লায়লা মজনু, রাফো চক্কর, সারগাম, কর্জ, বোল রাধা বোল-সহ অনেক হিট সিনেমা করেছেন তিনি। ক্যানসারের শেষ পর্যায়ে মুক্তি পেয়েছে কাপুর অ্যান্ড সন্স, ডি-ডে, মুলক ও নট আউট। মুক্তির অপেক্ষায় আছে ‘দ্য বডি’। ঋষির দুই সন্তান। এর মধ্যে ছেলে রণবীর কাপুর বলিউডের জনপ্রিয় অভিনেতা।

অভিনেতা অমিতাভ বচ্চন এক টুইট বার্তায় ঋষি কাপুরের মৃত্যুর খবরটি শেয়ার করে লেখেন, ঋষি চলে গেলেন মাত্র।

কংগ্রেস নেতা রাহুল গান্ধিও টুইটে শোকপ্রকাশ করেছেন। তিনি লেখেন, ইরফান খানের পরেই ঋষি কাপুরের চলে যাওয়া বিরাট ক্ষতির মুখে দাঁড় করাল হিন্দি ছবির দুনিয়াকে। প্রজন্মের পর প্রজন্ম ধরে ঋষির অনুরাগীরা তার প্রতিভায় বুঁদ হয়েছিলেন। ভারতীয় সিনে দুনিয়া এবং চলচ্চিত্রপ্রেমীরা তাকে স্মরণ করবেন আজীবন। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে গভীর শোকাহত।

একের পর এক মৃত্যুর খবরে দিশাহারা চলচ্চিত্র জগৎ। মাত্র একদিন আগেই বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে প্রয়াত হয়েছেন অভিনেতা ইরফান খান।

  • 11
    Shares

আরও সংবাদ

নীলফামারীতেও দেখা মিলছে পৃথিবীর তৃতীয় বৃহত্তম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘার

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ সংবাদদাতা নীলফামারী এবার নীলফামারী থেকে দেখা মিলেছে হিমালয় পর্বতমালার সর্বোচ্চ পর্বতশৃঙ্গ …