মেডিকেলের সামনেই ভ্যানের উপর সন্তান প্রসব এ দায় কার মেডিকেলের সামনেই ভ্যানের উপর সন্তান প্রসব এ দায় কার – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২০ জুন ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
আদাজল খেয়ে মাঠে নেমেছে বিএনপি বীরগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আয়োজনে দিনাজপুর- ১ আসনের জাতীয় সংসদ সদস্য এমপি’র সুস্থ্যতা দোয়া কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত। কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মেডিকেলের সামনেই ভ্যানের উপর সন্তান প্রসব এ দায় কার

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ২০ জন দেখেছেন

মোঃ আনোয়ার সাদাত পাটোয়ারী রিপন:

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়ার পরও প্রসববেদনায় ছটফটরত এক মায়ের সন্তান জন্ম হলো মেডিকেলের সামনেই ভ্যানের উপর। সন্তান জন্মের সময় সহযোগিতা না করে উল্টো ক্লিনিকে নিয়ে সিজার করানোর জন্য চাপ প্রয়োগ করার অভিযোগ উঠেছে ডিউটিরত নার্সদের বিরুদ্ধে।

১২ মার্চ বৃহস্পতিবার রাত ১২টায় হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনেই এ ঘটনাটি ঘটে। জানা গেছে, হাতীবান্ধা উপজেলার পুর্ব বিছনদই এলাকার দিনমজুর রুহুল আমিনের মেয়ে মনিফা বেগমের (২২) বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে প্রচন্ড প্রসব বেদনা শুরু হয়। পরে রাত ১০ টার সময় মনিফাকে ভ্যানযোগে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করান তার ছোট ভাই রাকিব (১৫)। যার ভর্তি রেজি নং-৩৩৫৬/৫০ ও ওয়ার্ডে ভর্তি রেজি-১৪২৩। কিন্তু মেডিকেলে ভর্তির পর থেকে গর্ভবতী মনিফাকে কোন নার্স বা আয়া সহযোগিতা না করে উল্টো তাকে ক্লিনিকে নিয়ে গিয়ে সিজার করার জন্য ডিউটিরত নার্সেরা চাপ দেন। কিন্তু সিজার করার সামর্থ না থাকায় মেডিকেলেই বাচ্চা প্রসব করার জন্য নার্সদের কাছে মনিফা কান্নাকাটি করেন কিন্তু তাতে মন গলেনি তাদের। তাই নিরুপায় হয়ে রাকিব তার বোনকে নিচে নামিয়ে ভ্যনের উপড় রেখে এদিক ওদি ছুটাছুটি করতে থাকেন। পরে রাত সাড়ে ১২টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনেই মনিফা একটি পুত্র সন্তান প্রসব করেন, বাচ্চাটি বর্তমানে সুস্থ আছে।

সরকারি মেডিকেলের নার্স ও ডাক্তারের এহেন কার্যকলাপ নিয়ে এলাকাজুড়ে তীব্র সমালোচনার ঝড় উঠেছে। তাই বিষয়টি খতিয়ে দেখে ঐ নার্সদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিৎ বলে মনে করেন সুধীজনেরা।

  • 70
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy