দিনাজপুরে কোয়ারেন্টাইনে চীনফেরত শিক্ষার্থী, অসুস্থ বাবাও দিনাজপুরে কোয়ারেন্টাইনে চীনফেরত শিক্ষার্থী, অসুস্থ বাবাও – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২০ জুন ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আদাজল খেয়ে মাঠে নেমেছে বিএনপি বীরগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আয়োজনে দিনাজপুর- ১ আসনের জাতীয় সংসদ সদস্য এমপি’র সুস্থ্যতা দোয়া কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত। কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুরে কোয়ারেন্টাইনে চীনফেরত শিক্ষার্থী, অসুস্থ বাবাও

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ২৯ জন দেখেছেন

প্রদীপ রায়: দিনাজপুরে চীন থেকে ফেরত এক ছাত্র করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার সাথে ওই ছাত্রের পিতাও আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

এতে উভয়কেই এখন পৃথক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা মো. আব্দুল কুদ্দুস।

তিনি জানান, গত ২৭ ফেব্রুয়ারী চীন থেকে দেশে ফিরেন ওই ছাত্র নিজবাড়ী দিনাজপুর শহরের উপশহর এলাকায়। তার বয়স ২৫ বছর। দিনাজুর সিভিল সার্জন অফিসের মাঠকর্মীরা গত মঙ্গলবার বিকেলে ওই ছাত্রের খোঁজ পায়। তার জ্বর-সর্দিসহ শ্বাসকষ্ট হয়েছে বলে জানা যায়। এরপর সিভিল সার্জন অফিসের নিয়ন্ত্রনে তাকে হোস কোয়ারেন্টাইনে রাখা হয়।

আতংক ছড়িয়ে পড়তে পারে এ আশংকায় ওই ছাত্রের নাম গোপন রাখা হয়েছে বলেও জানান সিভিল সার্জন ডা মো. আব্দুল কুদ্দুস।

তিনি বলেন, ঢাকা আইইডিসিআর কে বিষয়টি জানানো হয়েছে। তারা বিষয়টি জানানোর পর একটি টিম নমুনা সংগ্রহের জন্য ওই ছাত্রের বাসায় আসার জন্য রওনা হয়েছেন।

‘ছেলের মাধ্যমে তার পিতাও করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে বলে তারা সন্দেহ করছেন। আর এ কারনে পিতা ও ছেলেকে পৃথক পৃথক হোম সলিউশনে রাখা হয়েছে।’

ডা.আব্দুল কুদ্দুস বলেন, চীন থেকে আসার সময় বাংলাদেশ বিমান বন্দরে স্কেনিং এ কোন কিছু ধরা পড়েনি বলে তিনি জানান। ওই ছাত্র হাসপাতালে ভর্তি করা হলে তার পরিচয়সহ সবকিছু জানানো হবে।

তবে সংশ্লিষ্ট অফিসে সব বায়োডাটা রয়েছে। সার্বক্ষনিক খবর রাখছেন দিনাজপুর স্বাস্থ্য বিভাগ। এছাড়াও জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক পদক্ষেপ নেয়া হয়েছে। হিলি স্থল বন্দর ও বিরল পোর্টে নজরদারি জোরদার করা হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

  • 109
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy