1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম :
মাছে ভাতে বাঙালি-মাছ ভাত দুটাই নিশ্চিত করেছেন জননেত্রী শেখ হাসিনা-মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে সিনজেনটা ফাউন্ডেশনের সুরক্ষা প্রকল্পের শষ্য বীমা দাবির অর্থ বিতরণ বীরগঞ্জে লিফদের মাঝে বাইসাইকেল বিতরণ একজন বিবেকবান মানুষ কখনো শুধু নিজের কথা চিন্তা করতে পারে না বীরগঞ্জে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরন সবুজ বাংলা নিউজ  এর  কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  , রুহুল আমিন রুকু ,সড়ক দুর্ঘটনায় আহত, তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দিনাজপুরের ছেলে মেডিকেলে চান্স প্রাপ্ত নিক্কনের শিক্ষা বিষয়ক যাবতীয় সহযোগিতার দায়িত্ব নেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বীরগঞ্জে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে বীরগঞ্জে আবাসিক এলাকা দিয়ে বালুঘাটের ট্রলি চলাচল বন্ধে গণস্বাক্ষর

কাহারোলে ডাঃ মোহাম্মদ শফিউল আজমের অক্লান্ত প্রচেষ্টায় স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন ও চিকিৎসা সেবার মান বৃদ্ধি

প্রতিনিধি
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৪ জন দেখেছেন

কাহারোল (দিনাজপুর ) প্রতিনিধি :মোঃরশিদুল ইসলাম(টিপু)

কাহারোলের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম অত্র উপজেলায় ডাক্তার হিসেবে যোগদানের পর স্বাস্থ্য কমপ্লেক্স-এর চিকিৎসা নেওয়ার জন্য আসা রোগীদের সেবার মান ফিরিয়ে পেয়েছে। দিনাজপুরের ১৩ টি উপজেলার মধ্যে অবহেলিত উপজেলা ছিল কাহারোল উপজেলা।
বর্তমানে আর অবহেলিত নয় এখন উন্নত উপজেলা হিসাবে দিন,দিন রূপান্তরিত হচ্ছে। এই উপজেলার সাধারন রোগীরা আগে এই স্বাস্থ্য কমপ্লেক্সে তেমন কোন সেবানা পেয়ে অনেককেই বাড়ি ফিরে যেতে হয়েছে। এ ধরনের অভিযোগ অনেক রোগীদের কাছ থেকে শোনা যেত। এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিও ছিল অবহেলিত। এরই মাঝখানে গত ২০১৮ সালের জুলাই মাসে টাঙ্গাইল জেলা থেকে বদলী হয়ে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর প্রধান হিসেবে যোগদান করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম। ঐ সময় স্বাস্থ্য কমপ্লেক্স সহ ডাক্তার ও কর্মচারীদের থাকার বাস ভবনগুলো ছিল জরাজীর্ণ ও বসবাস অনুপোযোগী। স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা বিশিষ্ট হওয়ায় দূর-দূরান্তের ডাক্তাররা এখানে যোগদান করার পর থেকেই তদবির করে অন্যত্র বদলী নিয়ে চলে যেতেন। এর ফলে স্বাস্থ্য কমপ্লেক্সে আউটডোর রোগী ও ভর্তি হওয়া রোগীদের পড়তে হত অনেক ভোগান্তিতে। স্বাস্থ্য কমপ্লেক্স এরএ্যাম্বুলেন্সটিওপরেছিল বিকল অবস্থায়। কিন্তু উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম যোগদান করার পর থেকেই তিনিসরকারের উচ্চ মহলের সাথে স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখায় বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ একটিনতুনএ্যাম্বুলেন্স পেয়েছে, ৩১ শয্যা থেকে ৫০ শয্যা বিশিষ্ট উন্নতিকরণ (নতুন ভবন নির্মাণ), বসবাস অনুপোযোগী বাস ভবন সংস্কার, ডাক্তারদের আবাসিক ভবন নির্মাণ, গর্ভবতী নারীদের নরমাল ডেলিভারিকরণ, বর্তমানে নতুন ৭ জন ডাক্তারের যোগদান ও স্বাস্থ্য কমপ্লেক্স-এর মাঠ, সার্বক্ষণিক স্বাস্থ্য কমপ্লেক্সেও পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, ভেষজ বাগান সহ বিভিন্ন ধরনের সৌন্দর্য বৃদ্ধি করেছেন তিনি।
এই কর্মকর্তা প্রশাসনিক দাপ্তরিক কাজ ছাড়াও প্রতিনিয়ত রোগী দেখছেন ও রোগীদের খোঁজ-খবর নিয়ে নিরলস ভাবে সেবা দিয়ে যাচ্ছেন। এরফলে ব্যস্ত সময় পার করছেন স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা।
১১ ফেব্রুয়ারী ২০২০ সকাল ১১ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে ঘুরে দেখা গেছে ডাঃ মোহাম্মদ সফিউল আজমের সাফল্যেও বাস্তব চিত্র।
এ ব্যাপাওে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম-এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর এসব উন্নয়নসহ সমস্যাগুলো যতটুকু সম্ভব হয়েছে তা নিরশন করার চেষ্টা করেছি এবং আমাদের এমপি মহোদয় মনোরঞ্জন শীল গোপাল ও স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষ এসব বিষয়ে আমাকে সার্বক্ষণিক সার্বিক সহযোগিতা করায় এসব কাজ বাস্তবায়ন করা সম্ভব হয়েছে বলে তিনি মনে করেন। তাই উপজেলার সচেতন মহল ও উপজেলাবাসী মনে করছেন ডাক্তার মোহাম্মদ শফিউল আজমের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা পেয়েছি স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন ও ভাল চিকিৎসা সেবার মান।

  • 36
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy