বিনামূল্যে কৃষকদের সার ও বীজ বিতরণ করলেন- শেখ আফিল উদ্দিন এমপি বিনামূল্যে কৃষকদের সার ও বীজ বিতরণ করলেন- শেখ আফিল উদ্দিন এমপি – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে ৩টি ওয়ার্ডে চলাচলে বিধি নিষেধ আরোপ বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এমপি গোপাল এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

বিনামূল্যে কৃষকদের সার ও বীজ বিতরণ করলেন- শেখ আফিল উদ্দিন এমপি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১০ ফেব্রুয়ারি, ২০২০
  • ২৫ জন দেখেছেন

মোঃ হাসানূল কবীর, খুলনা ব্যুরো চীফঃ

কৃষি প্রণোদনা কর্মসূচী ২০১৯-২০ এর আওতায় খরিফ-১ মৌসুমে গ্রীষ্মকালীন তিল এবং মুগ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে যশোরের শার্শা উপজেলার নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এবারে অত্র উপজেলায় গ্রীষ্মকালীন কৃষি প্রণোদনা হিসেবে তিল পাচ্ছেন ১৪৫ জন কৃষক এবং মুগ পাচ্ছেন ১৩৫ জন কৃষক।

রবিবার (৯ই ফেব্রুয়ারী, ২০২০ ইং) সকাল সাড়ে ১০টায় শার্শা উপজেলা কৃষি দপ্তরে অবস্থিত কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এই বীজ এবং সার বিতরণ কার্যক্রমের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮৫, যশোর-১ শার্শা আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন।

উপজেলা কৃষি অফিসার সৌতম কুমার শীল এর সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ বিতরণ সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন- শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান- মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান- আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য- অধ্যক্ষ ইব্রাহীম খলিল প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের পর স্বাগতিক বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার- সৌতম কুমার শীল।

এরপর প্রধান অতিথি উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে বলেন, কৃষি এদেশের অর্থনীতির একটি অতি গুরুত্বপূর্ণ খাত। বর্তমানে দেশে জিডিপি’র প্রায় এক পঞ্চমাংশ অর্জিত হয় কৃষি খাত থেকে, তার চেয়েও বড় কথা কৃষি এদেশের জনমানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম এবং অন্যতম উৎস। এখনও এদেশের বিপুল জনসংখ্যার কর্মসংস্থানও হয়ে থাকে কৃষিকে অবলম্বন করেই। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর কৃষিক্ষেত্রে বিভিন্ন খাতে যে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে তা সরকারের কৃষি ভাবনার এক বাস্তব প্রতিফলন। অনুষ্ঠানের শেষে এমপি শেখ আফিল উদ্দিন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার তুলে দেন।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy