একাদশ জাতীয় সংসদ অধিবেশনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র দাবী বীরগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য ছাত্র ও ছাত্রী নিবাস নির্মান প্রয়োজন একাদশ জাতীয় সংসদ অধিবেশনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র দাবী বীরগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য ছাত্র ও ছাত্রী নিবাস নির্মান প্রয়োজন – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জ উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা নিখোঁজের ৩ বছর পর ভারতীয় এক যুবককে উদ্ধার করলো সিআইডি নিখোঁজের ৩ বছর পর ভারতীয় এক যুবককে উদ্ধার করলো সিআইডি বাংলাদেশ প্রেস ক্লাব কাহারোল উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন গৌরীপুরে ‘গরীবের ডাক্তার’ সুনীল আচার্য্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন আর ও একটি এম্বুলেন্সের উদ্বোধন কুড়িগ্রাম চিলমারীতে গ্রাম পুলিশদের মাঝে সাইকেলও পোশাক বিতরণ বীরগঞ্জে ছাত্র-ছাত্রীকে আটক করে এক লক্ষ টাকা চাঁদা দাবী, ইউপি সদস্য সহ আটক-৫ বীরগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসককের মৃত্যু দিনাজপুরের বীরগঞ্জে ভেঙ্গে পড়া ব্রীজ পরিদর্শনে এমপি মনোরঞ্জন শীল গোপাল ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন অবৈধ ভাবে ভারত থেকে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৭ বাংলাদশী আটক বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ ,দুর্ভোগে এলাকার ৫০ হাজার মানুষ বীরগঞ্জে নব- গঠিত ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন

একাদশ জাতীয় সংসদ অধিবেশনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র দাবী বীরগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য ছাত্র ও ছাত্রী নিবাস নির্মান প্রয়োজন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০২০
  • ৩৮ জন দেখেছেন

বিকাশ ঘোষ ,স্টাফ রিপোর্টার, সবুজ বাংলা নিউজ॥

বীরগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য ছাত্র ও ছাত্রী নিবাস নির্মানের দাবী জানিয়েছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপল। তিনি ৩ ফেব্রুয়ারী সোমবার জাতীয় সংসদের একাদশ জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান।
এ সময় অধিবেশনে সভাপতিত্ব করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।
মনোরঞ্জন শীল গোপাল তার নির্ধারিত ১৪ মিনিটের বক্তব্যের মধ্যে আরো বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনা আমার নির্বাচনী এলাকায় ২টি কলেজকে সরকারিকরণ করে দিয়েছে। যার একটি বীরগঞ্জ সরকারি কলেজ। এই কলেজে ৬ হাজার শিক্ষার্থী অধ্যয়নরত। তাদের জন্য একটি ছাত্রাবাস ও একটি ছাত্রীনিবাস নির্মান করা জরুরী।
এমপি গোপাল বলেন, হাজার বছরের ইতিহাস বিশ্লেষন করে দেখা যায় বাঙালি জাতি বারবার মুক্তি সংগ্রাম করেছে কিন্তু বাংলার মানুষ কখনো মুক্তিলাভ করেন নাই। যার কারণে বোধকরি মহান সৃষ্টিকর্তা আজ থেকে ১০০ বছর পূর্বে এই মাটিতে এক ক্ষণজন্মা ইতিহাসের মহানায়ককে সৃষ্টিকর্তা পাঠালেন। যিনি জন্মগ্রহণ করলেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। আজকে যার জন্ম শতবার্ষিকী বাংলার মানুষ পালন করছে। আজকে বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু’র কারণে বাংলার মানুষ মুক্তির স্বাদ লাভ করেছে। এবছর মুজিববর্ষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বাংলাদেশ শত উদ্যোগে যথাযথ মর্যাদায় উদযাপনের প্রস্তুতি গ্রহণ করেছে।
এমপি গোপাল আরো বলেন, গত ২৬ শে জানুয়ারি অস্ট্রেলিয়া ভিত্তিক রিসার্চ ইন্টারন্যাশনাল নামে একটি বেসরকারি সংস্থা জাতীয় প্রেসক্লাবে ৮ হাজার মানুষের উপর একটি জরিপ পরিচালনা করেছেন। সেই জরিপে তারা বলেছেন ৮০% মানুষ বর্তমান সরকারের এই মেয়াদের প্রথম বর্ষকে আগের তুলনায় অনেক ভালো মনে করে। ৮৫% মানুষ সন্তোষ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর রাষ্ট্রপরিচালনার দক্ষতার জন্য এবং ৮৬% শতাংশ মানুষ মনে করেন শেখ হাসিনা বাংলাদেশের আনপ্যারালাল লিডার।
মনোরঞ্জন শীল গোপাল বলেন, গত পহেলা ফেব্রুয়ারী দুটি সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জনগনকে ধন্যবাদ জানাই তারা এতিমের টাকা আত্মসাৎকারী, অর্থ পাচারকারী, অগ্নি সন্ত্রাসী, লুটেরা, অগ্নি সংযোগকারীদের ভোট প্রদান করেনি, তাদের প্রত্যাখ্যান করেছে। তারা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে রায় দিয়েছেন। তারা জননেত্রী শেখ হাসিনার পক্ষে রায় দিয়েছেন। আর জনগণের এই রায়কে তারা গ্রহণ করতে পারেন নাই। জনগণের এই রায়কে প্রত্যাখ্যান করে ২ ফেব্রুয়ারী হরতাল দিলেন। সেই হরতালকে জনগণ সাড়া দেয়নি।
এমপি গোপাল বলেন, যারা এখন পর্যন্ত সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডকে বিভিন্ন ভাবে বিঘিœত করছেন তাদেরকে চিহ্নিত করা দরকার। যারা ঘুপটি মেরে প্রশাসনের মধ্যে বসে আছে।
প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে এমপি গোপাল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২৬ হাজার ১শ ৯৩টি স্কুলকে জাতীয়কারন করা হয়েছে। আর বাকী রয়েছে মাত্র ৩ হাজার। এই ৩ হাজারের জন্য শিক্ষকরা আন্দোলন করছেন। এ বিষয়টি বিবেচনা করবেন।

  • 766
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy