এসএসসি’র প্রথম দিনে সাতক্ষীরায় অনুপস্থিত ২৩৪ জন এসএসসি’র প্রথম দিনে সাতক্ষীরায় অনুপস্থিত ২৩৪ জন – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১৩ জুন ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
হিমাগারে আলু সংরক্ষণ ভাড়া বাড়ানোর প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বীরগঞ্জে পূজা উদযাপন কমিটি উদ্যোগে এমপি গোপালের রোগ মুক্তি কামনায় প্রার্থনা সভা অনুষ্ঠিত নিজপাড়া -১ প্রাথমিক বিদ্যালয়ের টিউবওয়েল চুরি,ভয়াবহ অগ্নিকান্ড দিনাজপুরের বীরগঞ্জের রসুলপুর গোধূলী বৃদ্ধাশ্রমের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া প্রার্থনা ডিমলায় অটোচালকে গলা কেটে হত্যার চেষ্টা বীরগঞ্জে নদীতে ডুবে ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের ছাত্রীর মৃত্যু বিরামপুরের জামাই হলেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন ভিসি কলিমউল্লাহ অভিনীত সিনেমার ভিডিও ভাইরাল! বাবার পর ইয়াবাসহ মা-ছেলে আটক

এসএসসি’র প্রথম দিনে সাতক্ষীরায় অনুপস্থিত ২৩৪ জন

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৯ জন দেখেছেন

 

সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় সাতক্ষীরায় সোমবার থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনে অনুষ্ঠিত বাংলা পরীক্ষা নকলমুক্ত, সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

জেলায় এবার ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ছিলো ২৩৪ জন। এর মধ্যে দাখিল পরীক্ষায় ১৭৫, ভোকেশনাল ১৭ ও এসএসসি পরীক্ষায় ৪২ জন পরীক্ষাথী অনুপস্থিত ছিলো বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এদিকে, পরীক্ষা সুষ্ঠ, সুশৃঙ্খল ও নকলমুক্ত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় সব ধরনের প্রস্তুতি। সকাল ১০টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত।

জেলা প্রশাসন অফিসের শিক্ষা শাখার কন্ট্রোল রুমের তথ্য মতে, এ বছর যশোর বোর্ডের আওতাধীন সাতক্ষীরা জেলায় ৪৫টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় ২৪ হাজার ৪৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪ হাজার ২৬১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে। এর মধ্যে এস.এস.সি ২৭ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৭৩৫ জন, দাখিল ১১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ২২৯ জন এবং কারিগরি (ভোকেশনাল) ৭টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ২৯৭ জন। অর্থাৎ প্রথম দিনের এই পরীক্ষায় মোট ২৩৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো।

এদিকে, পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। জেলা ও উপজেলা পর্যায়ের সকল পরীক্ষা কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষার্থে প্রয়োজনীয় পুলিশ ফোর্স এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়।।।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সাতক্ষীরাস্থ উপ-পরিচালক (ডিডিএলজি) ও অতিরিক্ত জেলা প্রশাসকদের (এডিসি) মাধ্যমে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

তিনি আরো জানান, প্রশ্ন পত্র ফাঁসের সাথে কেউ জড়িত থাকলে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy