কমলগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল দশম শ্রেনীর দুই স্কুল ছাত্রী কমলগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল দশম শ্রেনীর দুই স্কুল ছাত্রী – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে ৩টি ওয়ার্ডে চলাচলে বিধি নিষেধ আরোপ বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এমপি গোপাল এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

কমলগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল দশম শ্রেনীর দুই স্কুল ছাত্রী

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০
  • ৪৯ জন দেখেছেন

বিশেষ প্রতিনিধি সবুজ বাংলা নিউজঃ

মৌলভীবাজারের কমলগঞ্জের কালেঙ্গায় এক দিনে দুইটি বাল্য বিয়ে বন্ধ করলো পুলিশ। পুলিশ আসার খবরে একটি বিবাহ অনুষ্টান হতে বর পালিয়ে যায় এবং অপরটিতে বর যাত্রীরা মধ্য রাস্তা হতে চলে যায়। দুজনই কালেঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী।
শুক্রবার ২৪ জানুয়ারী রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রামে এ ঘটনাটি ঘটে।
কমলগঞ্জ থানার এএসআই ও সংশ্লিস্ট ইউনিয়ন বিট অফিসার আব্দুল হামিদ ও তোফায়েল আহমেদ জানান, শুক্রবার উপজেলার রহিমপুর ইউনিয়নে কালেঙ্গা গ্রামে খলিল মিয়ার মেয়ে কালেঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রিতা বেগম (১৪) ও একই গ্রামের আলমগীর মিয়ার মেয়ে দশম শ্রেণীর ছাত্রী আখলিমা বেগম (১৫) একই দিনে বিয়ের আয়োজন করে। বাল্য বিয়ের এই খবরে এলাকাবাসীর মাধ্যমে কমলগঞ্জ থানায় আসলে ওসি আরিফুর রহমানের নির্দেশে দুই বিয়ে বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন। তখন বিয়ে বাড়িতে বরপক্ষ ছিল না। পুলিশ আসার খবর পেয়েই উভয় বাড়ি হতে বর যাত্রী দ্রুত সরে পড়েন। পন্ড হয় বাল্য বিয়ে। রক্ষা পায় দুই স্কুল ছাত্রী। পূর্ন বয়স না হলে বিয়ে দেবেন না মর্মে অঙ্গীকার নামায় স্বাক্ষর দেন অভিভাবকরা। পুলিশ আসার খবর পেয়ে এলাকার আলোচিত ভুয়া কাজী কেরামত আলী ওরফে কেটিয়া মোল্লা আত্বগোপন করে কালেঙ্গা বাজারে থেকেও পুলিশকে এলাকার বাহিরে আছেন বলে জানান।
এলাকাবাসী জানান, এরকম আগেও পুলিশের পন্ড করা বিবাহের কন্যাকে রাতে বরের বাড়ি পাঠিয়ে দেয় একটি চক্র। এবার তা হয় কিনা তা দেখার বিষয়। কালেঙ্গা গ্রামে বিগত সময়ে অনেক বাল্য বিবাহ অনুষ্টিত হয়েছে ভুয়া কাজি কেরামত আলীর মাধ্যমে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: আরিফুর রহমান বলেন, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। আগামীতে তা অব্যাহত থাকবে।

  • 9
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy