স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের তৃণমূল পর্যায়ে গ্রামবাংলার মানুষের সেবা করার মানসিকতা থাকতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের তৃণমূল পর্যায়ে গ্রামবাংলার মানুষের সেবা করার মানসিকতা থাকতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০২:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে ৩টি ওয়ার্ডে চলাচলে বিধি নিষেধ আরোপ বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এমপি গোপাল এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের তৃণমূল পর্যায়ে গ্রামবাংলার মানুষের সেবা করার মানসিকতা থাকতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০
  • ১৮ জন দেখেছেন

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর-১ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার আহবানে বিভিন্ন জায়গায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে হাসপাতাল গড়ে উঠেছে। সেই আহবানে সাড়া দিয়ে গরিব অসহায় মানুষদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে হাসপাতালগুলো। গ্রামবাংলার তৃণমূল পর্যায়ে মানুষের সেবা করা ও সেবার মানসিকতা নিয়ে চিকিৎসকদের অবস্থান করতে হবে।
২৫ জানুয়ারি ২০২০ শনিবার সকালে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অয়োজনে ‘৩৯ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের’ চিকিৎসকগণের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি গোপাল আরো বলেন, আমরাও বীরগঞ্জের মানুষকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দীপ্ত জীবন হাসপাতাল গড়ে তুলেছি। যেখানে বহিঃবিভাগে প্রতিনিয়ত ও চিকিৎসা অব্যাহত রয়েছে। উপজেলা পর্যায়ে ২৫ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রুপান্তরিত করা হচ্ছে। কমিউনিটি ক্লিনিক করে তৈরি করে এবং প্রায় ৩২ প্রকার ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়। মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবাকে পৌঁছে দেওয়া এটি বর্তমান সরকার চিকিৎসা ক্ষেত্রে একটা বিপ্লব সাধন করেছে। প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার সরকারের আরেকটি যুগান্তকারী পদক্ষেপ।
কাহারোল উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, কাহারোল থানার ওসি মনোজ কুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক।
আলোচনা সভা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানকারী ৭ জন চিকিৎসক ডা. মো. মোরসালিন, ডা. মো. রায়হান কবির জিকো, ডা. হারদুন নাহার টপি, ডা. মৌমিতা বসাক, ডা. তৃপনা প্রভা, ডা. অন্তরা সেন ও ডা. তাজরুভা তাবাস্সুমকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
অনুষ্ঠানে উপজেলার সামাজিক, রাজনৈতিক, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও সুশিল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. হারদুন নাহার টপি।
উল্লেখ্য, কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ছিল ৩১ শয্যা বিশিষ্ঠ। যা বর্তমানে ৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষ্যে আগামী ২৩ ফেব্রæয়ারী ২০২০ এই স্বাস্থ্য কমপ্লেক্সটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আয়োজকনৃন্দ।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy