1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন কৃষিতে বাংলাদেশ স্বাবলম্বী -মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুর মেডিকেলে চান্স প্রাপ্ত সাবিহা’র পরিবারের সাথে কুশল বিনিময় করেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ কিশোরগঞ্জে চাঁড়াল কাটা নদী এখন ধু-ধু বালুচর কুড়িগ্রামের রাজারহাটে ফায়ার সার্ভিস ও সিভিল অফিস উদ্বোধন কুড়িগ্রামে আইনজীবীর সাথে দুই মাদক ব্যবসায়ী হিরোইন সহ আটক দিনাজপুরে জাগ্রত দিনাজপুর নামে স্বেচ্ছাসেবক সংগঠনের আত্মপ্রকাশ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম মানুষ যদি সচেতন না হয় চিকিৎসক দিয়ে করোনা নির্মুল করা সম্ভব নয় ————————-হুইপ ইকবালুর রহিম এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিহাস ঐতিহ্য রক্ষায় পুরোনো মন্দিরগুলোকে সংস্কারের উদ্যোগ নিয়েছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

বীরগঞ্জে জামায়াতি ভূমি দস্যু কর্তৃক সংখ্যালঘুর জমি দখল করে ঘর-বাড়ি নির্মাণ, প্রাননাশের হুমকি

প্রতিনিধি
  • প্রকাশের সময়: শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০
  • ১৭ জন দেখেছেন

বিকাশ ঘোষ  বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি ll


বীরগঞ্জে জামায়েতি ভূমি দস্যু কর্তৃক ভূয়া দলিল সৃষ্টি করে জোর পূর্বক সংখ্যালঘুর জমি দখল করে ঘরবাড়ী নির্মান। বাধা দিতে গেলে প্রাননাশের হুমকি। ইউপি পরিষদে অভিযোগ।
অভিযোগ সূত্রে জানাযায়, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের বোয়ালমারী গ্রামের বিনয় চন্দ্র রায়ের পুত্র পদ্ম চন্দ্র রায় লিখিত অভিযোগে জানান, জাল বা ভূয়া দলিল সৃষ্টি করে একই গ্রামের জামায়াতের ভূমিদস্যু, জুলুমবাজ, অত্যাচারী ও স্বাধীনতা বিরোধী চক্রের মৃত মজির উদ্দিনের পুত্র মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ মাসুদ রানা, মোঃ মকবুল হোসেন, খতিব উদ্দিনের পুত্র জাহাঙ্গীর আলম, তমিজ উদ্দিনের পুত্র আজাহার আলী ও আফছার আলী বোয়ালমারী মৌজার ৩১০ দাগে ৫ শতাংশ, ৩১১ দাগে ৫ শতাংশ, ৩৪১ দাগে ৮ শতাংশ এবং ৩১৭ দাগে সাড়ে ৭ শতাংশ জমি সহ মোট সাড়ে ২৫ শতাংশ জমি সম্প্রতি জোরপূর্বক দখল করে ঘর-বাড়ী নির্মাণ ও বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে। এব্যাপারে এস,এ দাদুর রেকর্ডীয় এবং পৈত্রিক ভাবে মালিক সূত্রে পদ্ম চন্দ্র রায় গত ১১/০১/২০২০ইং তারিখে সুজালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেন। ইউপি চেয়ারম্যান জাল দলিল তৈরিকারী জামায়াতের অভিযুক্ত ভূমি দখলদারদের গত ১২/০১/২০২০ইং তারিখ সালিশে ডাকলে তারা সালিশে বসে এবং সালিশের মাধ্যমে লিখিত ভাবে অভিযুক্ত ভূমি দস্যুরা মুচলেখা দিয়ে বলে যে তারা আর কখনও জমির মালিকানা দাবি করবে না এবং জমিতে অবৈধভাবে পুনরায় জবরদখলে যাবে না। কিন্তু তারপরও ইউপি চেয়ারম্যানের নির্দেশনাকে উপেক্ষা করে রাতের অন্ধকারে আবারও উক্ত জমির উপর অবৈধভাবে জবরদখল করে ঘর-বাড়ি নির্মাণ করে। ইউপি চেয়ারম্যান মহেশ চন্দ্র রায় ঘটনা জানতে পেরে গ্রাম পুলিশকে উক্ত ঘটনাস্থলে পাঠান এবং নতুন করে যেন অবৈধ স্থাপনা তৈরী করতে না পারে তার জন্য ঘটনাস্থলে গ্রাম পুলিশদের পাহারায় রাখেন। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মহেশ চন্দ্র রায় ঘটনার সত্যতা স্বীকার করে জানান আমি জানতে পেরে তক্ষনাৎ বিচারাধীন জমিতে যেন কোন রকম স্থাপনা না করে তার জন্য সেখানে গ্রাম্য পুলিশ পাহায় রাখা হয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত ঘটনাস্থলে গ্রাম্য পুলিশ অবস্থান করছেন। গত২৫ জানুয়ারী ২০২০ ইং উক্ত ঘটনা নিরশনে ইউপি চেয়ারম্যান উভয় পক্ষকে বেলা ১২ টায় ইউনিয়ন পরিষদে ডাকলেও মামলার বাদী আসলেও বিবাদিগন চেয়ারম্যানের আদেশকে কর্নপাত করেনি বা সালিশে উপস্থিত হয়নি। তারা অদৃশ্য শক্তির বলে বীরদর্পে হুমকি ধামকি দিয়ে বেড়াচ্ছে যে জমির উপরে গেলে রক্তের গঙ্গা বয়ে দেবে। এঘটনায় উক্ত গ্রামের সংখ্যালঘু পরিবার বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এব্যাপারে ভুক্তভোগী সংখ্যালঘু পরিবারগন জেলা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

  • 46
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy