1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম :
একজন বিবেকবান মানুষ কখনো শুধু নিজের কথা চিন্তা করতে পারে না বীরগঞ্জে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরন সবুজ বাংলা নিউজ  এর  কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  , রুহুল আমিন রুকু ,সড়ক দুর্ঘটনায় আহত, তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দিনাজপুরের ছেলে মেডিকেলে চান্স প্রাপ্ত নিক্কনের শিক্ষা বিষয়ক যাবতীয় সহযোগিতার দায়িত্ব নেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বীরগঞ্জে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে বীরগঞ্জে আবাসিক এলাকা দিয়ে বালুঘাটের ট্রলি চলাচল বন্ধে গণস্বাক্ষর সাপাহার সদর ইউনিয়নে প্রতিটি পরিবারে মাস্ক র ব্যবহার নিশ্চিত করতে মাস্ক বিতরণ দিনাজপুরের বীরগঞ্জে অপহরনের ২১ দিনেও ভিকটিম উদ্ধার বা আসামী গ্রেফতার করতে পারেনি পুলিশ, উল্টো মামলা তুলে না নেয়ায় বাদী-স্বাক্ষী ও সাংবাদিকদেরকে হত্যার হুমকি দেয়ায় থানায় জিডি…. বীরগঞ্জে সন্ত্রাসী কায়দায় জমির সীমানা খুঁটি সরিয়ে রাস্তা নির্মাণের পায়তারা

দিনাজপুরে দুই বাংলার কবিদের অংশগ্রহনে কবি সম্মেলনে মনোরঞ্জন শীল গোপাল এমপি কবি-সাহিত্যকদের শব্দের বুনন ও কথার ছন্দমালায় অনুপ্রেরনা যোগায় অসাম্প্রদায়িক দেশ গড়ার

প্রতিনিধি
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০
  • ১৬ জন দেখেছেন

বিকাশ ঘোষ,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : এপার বাংলা-ওপার বাংলার কবিদের অংশগ্রহনে মহান বিজয় দিবস উপলক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জে কবি সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
আজ শুক্রবার বিকেল ৩ টায় দিনাজপুর বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে সাহিত্য সংগঠন শব্দস্বরের আয়োজনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এ সময় তিনি বলেন, কবি সাহিত্যিকদের এমন আয়োজন আমাদেরকে উৎসাহিত করে ও অনুপ্রেরনা যোগায় অসাম্প্রদায়িক একটি দেশ গড়ার। তাদের শব্দের বুনন ও কথার ছন্দমালায় জেগে ওঠে তারুণ্য। কবিতার প্রতিটি শব্দ যেন এক একটি নতুন সকালের জন্ম দেয়। এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে আমি সত্যিই গর্বিত। প্রতিটি অঞ্চলে কবিদের এমন আড্ডা হওয়া উচিৎ। আর দুই বাংলার কবিদের এমন আয়োজন অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যুগিয়েছে। মহান মুক্তিযুদ্ধে এই কবি সাহিত্যিক শিল্পীরা তাদের লেখনী ও গায়কিয় মধ্যে দিয়ে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহনকারীদের অনুপ্রেরনা যুগিয়েছিল। ওই সময়ে নির্যাতিত-নিপীড়িত মানুষের কথা উঠে আসতো এসব কবিতায়।
সাবেক উপজেলা চেয়ারম্যান ও কবি বাবুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সরকারী কলেজের দর্শন বিভাগের সহযোগি অধ্যাপক কবি ও গবেষক ড. মাসুদুল হক। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সরকারী কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক আব্দুল জলিল আহমেদ, ভারতের কলকাতার কবি বন্দনা এস, সরকারী সিটি কলেজের অধ্যক্ষ কবি মোজাম্মেল হক। এছাড়াও বক্তব্য রাখেন ভারতের কলকাতার কবি প্রকৌশলী ভাস্কর বোস, সরকারী কলেজের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক কবি লাল মিঞা।
অনুষ্ঠানে ভারতের কলকাতার কবি বুলবুল সরকার রায়, কবি দেবমাল্য বসু, কবি বর্ণালী ঘোষ, কবি রিতা ঘোষ, বাংলাদেশী কবি রেজাউল আলম, কবি আবু বকর, কবি নিরঞ্জন রায়, কবি বাসব রায়, কবি আমিনুল ইসলাম আমিন, কবি মাজহারুল মোর্শেদ, বাদল রহমান, কবি শামসুজ্জামান সোহাগ, কবি ইসমত আরা জেরিন, কবি শাহিনা সুলতানা, কবি হাবিবা বেগম, কবি জুই জেসমিনসহ অর্ধ শতাধিক কবি অংশগ্রহন করেন।
অনুষ্ঠানে স্বরোচিত কবিতা আবৃত্তি, জাতীয় সংগীত পরিবেশন, সম্মাননা ক্রেষ্ট প্রদান, কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। এর আগে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক পুস্পার্ঘ্য অর্পন ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

  • 118
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy