1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
সাপাহারে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের শুভ উদ্বোধন মাছে ভাতে বাঙালি-মাছ ভাত দুটাই নিশ্চিত করেছেন জননেত্রী শেখ হাসিনা-মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে সিনজেনটা ফাউন্ডেশনের সুরক্ষা প্রকল্পের শষ্য বীমা দাবির অর্থ বিতরণ বীরগঞ্জে লিফদের মাঝে বাইসাইকেল বিতরণ একজন বিবেকবান মানুষ কখনো শুধু নিজের কথা চিন্তা করতে পারে না বীরগঞ্জে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরন সবুজ বাংলা নিউজ  এর  কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  , রুহুল আমিন রুকু ,সড়ক দুর্ঘটনায় আহত, তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দিনাজপুরের ছেলে মেডিকেলে চান্স প্রাপ্ত নিক্কনের শিক্ষা বিষয়ক যাবতীয় সহযোগিতার দায়িত্ব নেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বীরগঞ্জে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে

চার বছর ধরে ডায়াবেটিস আক্রান্ত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস শিক্ষা, ইনসুলিনসহ ঔষধ প্রদান করে আসছেন ডা. ডি সি রায়

প্রতিনিধি
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৭ জানুয়ারি, ২০২০
  • ১৫ জন দেখেছেন

বিকাশ ঘোষ,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় গত ৪ বছর ধরে ডায়াবেটিস আক্রান্ত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস শিক্ষা, ইনসুলিনসহ বিভিন্নপ্রকার ঔষধ প্রদান করে আসছেন ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায়। তার জন্ম বীরগঞ্জ উপজেলায়। তিনি বিগত ১৪ বছর যাবত ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছেন। শুধু তাই নয়, এর পাশাপাশি তিনি অর্থনৈতিকভাবে অস্বচ্ছল ও অসহায় ও পিছিয়ে পড়া সম্প্রদায়ের ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে বীরগঞ্জ, কাহারোল, খানসামা ও আশপাশের অঞ্চলে ডায়াবেটিস রোগীদের ডায়াবেটিস শিক্ষা, খাদ্য ও পুষ্টি বিষয়ে পরামর্শ প্রদান করে থাকেন। আর ডায়াবেটিস আক্রান্ত রোগীদের প্রতিনিয়ত সুন্দরভাবে বেঁচে থাকার সাহস ও উৎসাহ যুগিয়ে আসছেন।
এরই ধারাবাহিকতায় গত ২ জানুয়ারী ২০২০ বৃহস্পতিবার বিকেলে বীরগঞ্জ উপজেলার শালবাগান সংলগ্ন নিজ বাসভবনে বিনামূল্যে ইনসুলিন, ডায়াবেটিস শিক্ষা ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করেন ডা. ডি সি রায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, সুজন সরকার (সদর সার্কেল), আব্দুল ওয়ারেস (বীরগঞ্জ সার্কেল), এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ‘সন্ধানী’র নেতৃবৃন্দ।
এ সময় ডা. ডিসি রায় বলেন, চাকুরীর পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে এই সেবা কার্যক্রমটি পরিচালনা করে আসছেন তিনি। তিনি বলেন, ২০১৬ সালের আগস্ট মাসের ১১ তারিখ থেকে প্রতি ইংরেজি মাসের প্রথম বৃহস্পতিবার বিকাল ৪-৬ টা পর্যন্ত তার নিজ বাসভবনে ডায়াবেটিস শিক্ষা ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে আসছি। ডা. ডি সি রায় বলেন, বাংলাদেশ ডায়াবেটিস সমিতির প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক মরহুম ডা. মোহাম্মদ ইব্রাহীম স্যারের আদর্শে অনুপ্রাণিত হয়ে চিকিৎসাসেবার এই মহৎ পেশায় এসেছি। বাকী জীবনেও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।
পরে ডা. ডি সি রায় কল্যাণ তহবিল হতে শতাধিক ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস শিক্ষা, ইনসুলিনসহ বিভিন্নপ্রকার ঔষধ প্রদান করা হয়।
বিনামূল্যে ডায়াবেটিস শিক্ষা, ইনসুলিন ও ঔষধ পেয়ে ডায়াবেটিসে আক্রান্ত বাবুল বলেন, এখানে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করে। আবার যার ডায়াবেটিস আছে তাকে পরামর্শ দেয়, ওষুধ দেয় ডি সি রায় দাদা। এ জন্য প্রতি মাসের প্রথম বৃহস্পতিবার এখানে আসি।

  • 249
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy