বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে ৩টি ওয়ার্ডে চলাচলে বিধি নিষেধ আরোপ বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এমপি গোপাল এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ৭০ জন দেখেছেন

প্রদীপ রায় জিতুঃ দিনাজপুরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার ও বৃহস্পতিবার (২৫ ও ২৬ ডিসেম্বর) দুই দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পুরো বিদ্যালয়টি বর্ণিল সাজে সাজানো হয়। পুরোনো শিক্ষার্থীরা একত্রে মিলে ব্যাচ অনুসারে মিছিল করে। বিভিন্ন বয়সের নতুন ও পুরাতন সকল শিক্ষার্থীর উপস্থিতিতে বিদ্যালয় চত্বরটি যেন মিলনমেলায় পরিণত হয়।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

এর আগে সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন-ফেস্টুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন করেন প্রধান অতিথি মনোরঞ্জন শীল গোপাল এমপি। এরপর বিশাল শোভাযাত্রা স্কুলের সামনে থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় পাইলট স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতপূর্ব অধ্যাপক বিশিষ্ট চিন্তাবিদ ও সমাজচিন্তক অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক।

আলোচনা সভায় সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন, বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশাররফ হোসেন, জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ খয়রুল ইসলাম চৌধুরী।

আলোচনা সভা শেষে ডকুমেন্টারি ও থিম সংগীত পরিবেশন করা হয়। আলোচনা সভা শেষে সংবর্ধনা ও স্মৃতিচারণ, সংগীতানুষ্ঠান এবং আতশবাজির মাধ্যামে এই বর্ণাঢ্য অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ১৯৮২ ব্যাচের শিক্ষার্থী সুভাষ দাস।

উল্লেখ্য, বীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়টি ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়। সে সময় স্কুলের নাম ছিল বীরগঞ্জ পাইলট বহুমুখী উচ্চ বিদ্যালয়। পরে ১৯৮৫ সালে স্কুলটি সরকারিকরণ করা হয়।

  • 108
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy