ঘন কুয়াশায় বাড়ছে না তাপমাত্রা ঘন কুয়াশায় বাড়ছে না তাপমাত্রা – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে ৩টি ওয়ার্ডে চলাচলে বিধি নিষেধ আরোপ বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এমপি গোপাল এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঘন কুয়াশায় বাড়ছে না তাপমাত্রা

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ২৫ জন দেখেছেন

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : ঘন কুয়াশার কারণে রংপুর ও রাজশাহী বিভাগসহ দেশের বেশির ভাগ এলাকায় দিনের তাপমাত্রা বাড়তে পারছে না। শীতের অনুভূতি কোথায় কোথায় অসহনীয় পর্যায়ে পৌঁছে যাচ্ছে। শেষ পৌষে প্রায় সারাদিন থাকছে কুয়াশাচ্ছেন্ন। দুপুরের দিকে উত্তাপহীন সূর্যের দেখা মিললেও দুপুর ১ টা থেকে দেড়টার মধ্যে তা ঢেকে যায় কয়াশার চাদরে। সেই সঙ্গে রয়েছে হিমেল হাওয়া। যা কাঁটার মতো বিঁধছে শরীরে। সন্ধ্যার পরেই বৃদ্ধি পায় এর প্রকোপ। দিনাজপুরের বীরগঞ্জ পৌরশহরের ফাঁকা হয়ে যায় শহরের রাস্তাঘাট। দ্রুত বন্ধ হয়ে যায় ব্যবসা প্রতিষ্ঠান। কাজে যেতে পারছে না শ্রমজীবী মানুষ। বিদ্যালয়ে কমে গেছে শিক্ষার্থীদের উপস্থিতি। কনকনে ঠান্ডায় ইরি – বোরে মৌসুমের শুরুতে জমি তৈরির কাজে যেতে পারছে না কৃষক। শীত বস্ত্রের অভাবে খড়কুটো জ্বালিয়ে উত্তাপ নিচ্ছে ছিন্নমূল মানুষ। ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে বয়স্ক মানুষ ও শিশু। ঘন কুয়াশায় যানবাহন, – নৌ – ফেরি ও বিমান চলাচল ও ব্যাহত হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের কর্তব্যরত পূর্বাভাস কর্মকর্তা গত রাতে বলেন, তেঁতলওয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস নেমে যাওয়ার পর যেভাবে তাপমাত্রা বৃদ্ধির কথা ছিল সেভাবে বৃদ্ধি পায়নি। মূলত কুয়াশার কারণে দিনের তাপমাত্রা বাড়তে পারছে না। স্বাভাবিকভাবেই এর প্রভাব পড়ছে রাতের তাপমাত্রার ওপর বিশেষ করে উত্তরাঞ্চলে প্রায় সারাদিনই কুয়াশা থাকছে। সে কারণে তাপ ভূ- ভাগে পৌঁছতে পারছে না।

ছবিটি বীরগঞ্জ পৌরশহরের মহাসড়কের পাশে ২৬ ডিসেম্বর রোজ রোববার সকাল সাড়ে ৭ টার দিকে তীব্র শীতে খেটে খাওয়া ছিন্নমূল পর্যায়ের মানুষগুলোকে মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে রিক্সা চালাচ্ছে…।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy