আসছে শীতে চুল আপনি চিন্তিত, মনে রাখেন ড্রাই শ্যাম্পু? আসছে শীতে চুল আপনি চিন্তিত, মনে রাখেন ড্রাই শ্যাম্পু? – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন অবৈধ ভাবে ভারত থেকে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৭ বাংলাদশী আটক বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ ,দুর্ভোগে এলাকার ৫০ হাজার মানুষ বীরগঞ্জে নব- গঠিত ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন বীরগঞ্জে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমুলক সভা অনুষ্ঠিত শোকাবহ আগস্টের প্রথম সন্ধায় বীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধা শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চীনের বেল্ট অ্যান্ড রোড এবং আফগানিস্তান ৫৮ বছরে পা রাখল গৌরীপুর সরকারি কলেজ বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনঃ সভাপতি অন্তু ও সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ ধর্ম নিরপেক্ষতাই বঙ্গবন্ধুর আওয়ামী লীগের পরিচয় -মনোরঞ্জন শীল গোপাল এমপি উলিপুরে যৌন নিপীড়নের চেষ্টার মামলায় অভিযুক্ত মুনসুর আলী গ্রেপ্তার গার্মেন্টস খোলার খবরে যাত্রীদের ঢল বীরগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিহত -১, ইউপি সদস্য সহ ৯ জনের বিরুদ্ধে মামলা

আসছে শীতে চুল আপনি চিন্তিত, মনে রাখেন ড্রাই শ্যাম্পু?

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ৮৫ জন দেখেছেন

ডেস্কঃ 

এই শীতের দিনে হি হি করে কাঁপতে কাঁপতে মাথায় জল না ঢাললেও চলবে, শুধু গোটা চুলে ড্রাই শ্যাম্পু লাগিয়ে ভালো করে ব্রাশ করে নিলেই হল!
এই শীতে চুল ভাল রাখতে কী ভাবে বানাবেন ড্রাই শ্যাম্পু?
সন্ধে হলেই গা শিরশিরে ভাব মনে করিয়ে দিচ্ছে শীতকাল আসছে। গোড়ালি-ঠোঁট ফাটবে, গায়ের চামড়া খসখসে হবে, আলমারির তাক থেকে গরম জামা বের হবে, রাস্তাঘাটে ছড়িয়ে থাকবে কমলালেবুর খোসা আর ব্যাডমিন্টন শাটল কর্কের ছেঁড়া ছেঁড়া পালক। এ সব না হলে শীতকালের আমেজ আসবে কী করে? কিন্তু সমস্যা হবে স্নান করা নিয়ে। আর তার সঙ্গে যদি শ্যাম্পু করার দরকার হয়, তা হলে তো দফা রফা! অথচ এই পার্টির মরশুমে শ্যাম্পু না করলেই বা চলে কী করে!

ভাববেন না, উপায় আছে। সেই উপায়ের নাম ড্রাই শ্যাম্পু। এই শীতের দিনে হি হি করে কাঁপতে কাঁপতে মাথায় জল না ঢাললেও চলবে, শুধু গোটা চুলে ড্রাই শ্যাম্পু লাগিয়ে ভালো করে ব্রাশ করে নিলেই হল! সবচেয়ে আনন্দের কথা, বাড়িতেই তৈরি করে নিতে পারেন এই ড্রাই শ্যাম্পু। দোকান থেকে কেনা ড্রাই শ্যাম্পুতে প্রচুর কেমিক্যাল থাকে যা চুলের পক্ষে ভালো না। বাড়িতে প্রাকৃতিক উপায়ে বানানো ড্রাই শ্যাম্পুতে সে সমস্যা তো নেইই, উলটে চুলের সুস্থতাও বজায় থাকে।

আরও পড়ুন, শত চেষ্টাতেও ওজন কমছে না? কোথায় ভুল হচ্ছে জেনে নিন

পাঠকদের জন্য ড্রাই শ্যাম্পুর সহজ পদ্ধতি দেওয়া হল। পছন্দেরটি বেছে নিন!

প্রথম পদ্ধতি

উপকরণ

১) সিকি কাপ অ্যারারুট গুঁড়ো (আপনার চুল যদি ঘন কালো হয়, তা হলে দু’ টেবিলচামচ অ্যারারুট গুঁড়ো আর দু’ টেবিলচামচ কোকো পাউডার মিশিয়ে নিন)
২) পাঁচ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল
৩) পুরোনো মেকআপ ব্রাশ

পদ্ধতি
পাত্রে অ্যারারুট নিয়ে তাতে এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। আপনার ড্রাই শ্যাম্পু তৈরি! কৌটোয় মিশ্রণটা ভরে রেখে দিন।

কীভাবে ব্যবহার করবেন
পুরোনো মেকআপ ব্রাশে করে খানিকটা মিশ্রণ নিয়ে চুলের গোড়ায় গোড়ায় ও তেলা অংশে লাগিয়ে নিন। ব্রাশের বদলে আঙুল দিয়েও লাগাতে পারেন, তবে সে ক্ষেত্রে বাড়তি গুঁড়ো ঝেড়ে ফেলে ভালো করে চুল আঁচড়ে নিতে হবে।

আরও পড়ুন, শীতকালে পা ফাটা থেকে বাঁচতে কী করবেন?

দ্বিতীয় পদ্ধতি

উপকরণ

১) এক কাপ গরম জল
২) সিকি কাপ অ্যারারুট গুঁড়ো
৩) সিকি কাপ ভডকা অথবা রাবিং অ্যালকোহল
৪) পছন্দের এসেনশিয়াল অয়েল

পদ্ধতি
স্প্রে বোতলে সবক’টা উপাদান ভরে ভালো করে ঝাঁকিয়ে নিলেই আপনার ড্রাই শ্যাম্পু তৈরি। চুলের গোড়ায় ও তেলা অংশে স্প্রে করে আঁচড়ে নিন। তবে প্রতিবার লাগানোর আগে বোতলটা ভালো করে ঝাঁকিয়ে নিতে ভুলবেন না।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy