1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন কৃষিতে বাংলাদেশ স্বাবলম্বী -মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুর মেডিকেলে চান্স প্রাপ্ত সাবিহা’র পরিবারের সাথে কুশল বিনিময় করেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ কিশোরগঞ্জে চাঁড়াল কাটা নদী এখন ধু-ধু বালুচর কুড়িগ্রামের রাজারহাটে ফায়ার সার্ভিস ও সিভিল অফিস উদ্বোধন কুড়িগ্রামে আইনজীবীর সাথে দুই মাদক ব্যবসায়ী হিরোইন সহ আটক দিনাজপুরে জাগ্রত দিনাজপুর নামে স্বেচ্ছাসেবক সংগঠনের আত্মপ্রকাশ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম মানুষ যদি সচেতন না হয় চিকিৎসক দিয়ে করোনা নির্মুল করা সম্ভব নয় ————————-হুইপ ইকবালুর রহিম এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিহাস ঐতিহ্য রক্ষায় পুরোনো মন্দিরগুলোকে সংস্কারের উদ্যোগ নিয়েছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

সাতক্ষীরা জেলা প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন

প্রতিনিধি
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ১৫ জন দেখেছেন

মোঃ এ হসান উল্লাহ আল মামুন, সাতক্ষীরা প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণীয় করে রাখতে ঘোষিত মুজিব বর্ষ পালন ও সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আট দিনব্যাপী বই মেলা শুরু হচ্ছে আগামীকাল।
১৬নভেম্বর।জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত এই মেলায় বাংলা একাডেমী,

চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরসহ ৩২টি খ্যাতনামা প্রকাশনীর ৬৮ স্টলে বই বিক্রি করা হবে। বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অংশ নেবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক উপচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বই মেলা উপলক্ষে আয়োজিত প্রেস বিফ্রিংয়ে এবং বিকালে স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময়কালে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সভাপতি ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এসব তথ্য জানিয়েছেন। এতে আরও বলা হয়, প্রতিদিন বিকাল ৩টা থেকে মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়া ১৮-২২ নভেম্বর পর্যন্ত ছাত্র ছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও সাংস্কৃতিক প্রতিভা বিকশিত করার লক্ষ্যে চিত্রাংকন, সংগীত, আবৃত্তি, নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এছাড়াও মানুষকে বই পড়া ও বই কেনায় উদ্বুদ্ধ করার জন্য কমপক্ষে ২০০ টাকার বই ক্রয়কারীদের জন্য থাকবে র‌্যাফেল ড্র এর কুপন। এই র‌্যাফেল ড্র-তে ভাগ্যবান ১০ জনের জন্য থাকবে ১০টি আকর্ষণীয় পুরস্কার।

মেলায় ঢাকা থেকে বই নিয়ে আসছে, পুথিনিলয়, পাঞ্জেরী, গ্রন্থ কুঠির, অন্যপ্রকাশ, রোদেলা, বিজ্ঞান একাডেমী, কলি প্রকাশনী, ইমামীয়া চিশতিয়া পাবলিসার, অনিন্দ্য প্রকাশ, চিরন্তন প্রকাশ, শব্দশৈলী, সৃজনী, আদর্শ, নওরোজ কিতাবিস্তান, অয়ন প্রকাশন, তা¤্রলিপি, দি রয়েল পাবলিশার্স, কথা প্রকাশ, আহমদ পাবলিশিং হাউস, কাকলী প্রকাশনী, প্রথমা প্রকাশন, র‌্যামন পাবলিশার্স, আলোঘর প্রকাশনা, সাঁকোবাড়ি প্রকাশন, বিশ্বসাহিত্য ভবন, সময় প্রকাশন, ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, অনুপম প্রকাশনীর মত জাতীয় পর্যায়ের নামকরা বিভিন্ন প্রকাশনী।

প্রেস বিফ্রিংকালে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বদিউজ্জামান, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ
আহমেদ বাপী, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল প্রমুখ।

  • 6
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy