1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:০১ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন কৃষিতে বাংলাদেশ স্বাবলম্বী -মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুর মেডিকেলে চান্স প্রাপ্ত সাবিহা’র পরিবারের সাথে কুশল বিনিময় করেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ কিশোরগঞ্জে চাঁড়াল কাটা নদী এখন ধু-ধু বালুচর কুড়িগ্রামের রাজারহাটে ফায়ার সার্ভিস ও সিভিল অফিস উদ্বোধন কুড়িগ্রামে আইনজীবীর সাথে দুই মাদক ব্যবসায়ী হিরোইন সহ আটক দিনাজপুরে জাগ্রত দিনাজপুর নামে স্বেচ্ছাসেবক সংগঠনের আত্মপ্রকাশ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম মানুষ যদি সচেতন না হয় চিকিৎসক দিয়ে করোনা নির্মুল করা সম্ভব নয় ————————-হুইপ ইকবালুর রহিম এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিহাস ঐতিহ্য রক্ষায় পুরোনো মন্দিরগুলোকে সংস্কারের উদ্যোগ নিয়েছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনঃ ৬ শ্রমিক, দুটি ড্রেজার ও চারটি নৌকা আটক

প্রতিনিধি
  • প্রকাশের সময়: সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯
  • ৩৪ জন দেখেছেন

শেখ সাহেদ মিয়াঃ
Hide quoted text
অব্যাহত রয়েছে কুশিয়ারা নদী থেকে প্রকাশ্যে বালু উত্তোলন । প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর এলাকার বন্যা কবলিত এলাকা থেকে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কুশিয়ারা ডাইক এবং বিবিয়ানা পাওয়ার প্লান্টের কাছে কুশিয়ারা নদী থেকে ড্রেজার মেশিন বসিয়ে প্রভাবশালীদের ক্ষমতার দাপটে সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রয়েছে ।

মৌলভীবাজার সদর উপজেলার বাহাদুরপুর এলাকায় কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলননে জড়িত ৬ শ্রমিককে আটক করেছেন ভ্রাম্যমান আদালত।

একই সাথে বালু উত্তোলনে ব্যবহৃত ২টি ড্রেজার ও ৪টি নৌকাও আটক করেছেন সংশ্লিষ্টরা। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এই অভিযান পরিচালনা করেন সোমবার দুপুরে। ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনায় সহযোগিতা করে মডেল থানা নিয়ন্ত্রিত শেরপুর ফাঁড়ির পুলিশ।

জানা যায়, একটি বিশেষ মহল দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কুশিয়ারা নদীর সদর উপজেলা অংশ বাহাদুরপুর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ খবর পেয়ে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি’র) নেতৃত্বে গতকাল দুপুরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজারে কাজ করা ৬ শ্রমিককে আটক করা হয়।

এ সময় বালু উত্তোলন বন্ধ করে মায়ের দোয়া বাবার আদর, মক্কা মদিনা নামে ২টি ড্রেজার ও জুনাঈদ পরিবহণ, আলী পরিবহণ, নৌসান পরিবহণ এবং এমবি এম এন পরিবহণ নামে ৪টি নৌকা আটক করা হয়।
আটককৃত হল ব্রাহ্মণবাড়িয়ার আবু সাঈদ, কান্ত মিয়া, বগুড়ার নীরু মিয়া, নারায়ণগঞ্জের রাকিব মিয়া, কিশোরগঞ্জের আব্দুস সালাম ও আব্দুল তৌহিদ। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যারা ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চেষ্টায় নাম পরিচয় জেনে বালু খেঁকোদের খুঁজে বের করা হচ্ছে। ফলে আটক করা শ্রমিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বিলম্ভ হচ্ছে।

মডেল থানা নিয়ন্ত্রিত শেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব্বির আহসান ৬ ড্রেজার শ্রমিকসহ ২টি ড্রেজার ও ৪টি নৌকা আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে একাধিক খননযন্ত্রের সাহায্যে অবাধে বালু তোলা হচ্ছে । এলাকাবাসীর অভিযোগ, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে উপজেলার আউশকান্দি ইউনিয়নের বিবিয়ানা পাওয়ার প্লান্টসহ এলাকার পাহাড়পুর,পারকুল বনগাঁও ও ব্রাম্মনগ্রামের শেরপুর লঞ্চঘাট এলাকায় ভাঙন তীব্র আকার ধারণ করেছে। ধসে পড়ার আশংকার মধ্যে রয়েছে বিবিয়ানা পাওয়ার প্লান্ট এবং শেরপুর সেতু ।

মৌলভীবাজারের এসিল্যান্ড সঞ্জিত কুমার দে জানান, অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত আটক করা শ্রমিক এবং ড্রেজার ও নৌকার বিষয়ে আইনগত প্রক্রিয়া সম্পন্নে কার্যক্রম চলছে।

  • 5
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy