1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম :
বীরগঞ্জে অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন কৃষিতে বাংলাদেশ স্বাবলম্বী -মনোরঞ্জন শীল গোপাল এমপি দিনাজপুর মেডিকেলে চান্স প্রাপ্ত সাবিহা’র পরিবারের সাথে কুশল বিনিময় করেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ কিশোরগঞ্জে চাঁড়াল কাটা নদী এখন ধু-ধু বালুচর কুড়িগ্রামের রাজারহাটে ফায়ার সার্ভিস ও সিভিল অফিস উদ্বোধন কুড়িগ্রামে আইনজীবীর সাথে দুই মাদক ব্যবসায়ী হিরোইন সহ আটক দিনাজপুরে জাগ্রত দিনাজপুর নামে স্বেচ্ছাসেবক সংগঠনের আত্মপ্রকাশ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম মানুষ যদি সচেতন না হয় চিকিৎসক দিয়ে করোনা নির্মুল করা সম্ভব নয় ————————-হুইপ ইকবালুর রহিম এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিহাস ঐতিহ্য রক্ষায় পুরোনো মন্দিরগুলোকে সংস্কারের উদ্যোগ নিয়েছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

সিরাজগঞ্জে দুই স্কুল ছাত্রী’র বাল্যবিয়ে বন্ধ করছেন এসিল্যান্ড, অভিভাবকের অর্থদন্ড

প্রতিনিধি
  • প্রকাশের সময়: শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
  • ২৭ জন দেখেছেন

 মিলন শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার  একই রাতে দুই স্কুল ছাত্রী’র বাল্যবিয়ের বন্ধ করেছেন,   সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। 
শুক্রবার (১৮অক্টোবর)  প্রথমে সন্ধ্যা  সাড়ে ৬ টায় সিরাজগঞ্জ সদরের পৌরসভার মাহমুদপুর আমতলা এলাকায় পঞ্চম শ্রেণীর ছাত্রী শারমিন খাতুন (১৩) ও রাত ৯ টায় ছোনগাছা ইউনিয়নের ভেওয়ামাড়া দক্ষিণপাড়া গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী মিম খাতুন (১৩) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।                                        আদালত সূত্রে জানা যায়,   গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দুুুু’টি বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়।প্রথমে ভ্রাম্যমাণ আদালত পৌরসভার মাহমুদপুর আমতলা এলাকায় সঙ্গীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে অভিযান চালান। তখন কনের বাড়ীতে কনে পৌরসভার মাহমুদপুর আমতলা এলাকার মোঃ শাহীন আহমেদ এর কন্যা শারমিন খাতুন (১৩) এর সাথে পৌরসভার চরমালশাপাড়া এলাকার মোঃ ছাকাওয়াত হোসেন এর পুত্র মোঃ রবিউল ইসলাম(২৫) এর বিয়ের আয়োজন চলছিল। কনে অপ্রাপ্তবয়স্ক।পরে কনের বাবা শাহীন আহমেদ ও বর রবিউল প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। কনের বাবার কাছ থেকে  কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেকা নেয়া হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত রাত ৯ টায় ছোনগাছা ইউনিয়নের ভেওয়ামাড়া দক্ষিণ পাড়া গ্রামে অভিযান চালান। তখন কনের বাড়ীতে কনে ভেওয়ামাড়া গ্রামের মোঃ রঞ্জু সরকার এর কন্যা মীম সুলতানা (১৩) এর সাথে কামারখন্দ উপজেলা পাইকশা গ্রামের মোঃ সাবান আলী এর পুত্র মেরাজুল ইসলাম (২৫) এর সাথে বিয়ের আয়োজন চলছিল। কনে অপ্রাপ্তবয়স্ক ও অষ্টম শ্রেণীর ছাত্রী। কনের বাবা রঞ্জু সরকারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিয়েগুলো বন্ধে সহযোগিতা করেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাহিমা আল আশরাফ ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

  • 3
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy