বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবল সংকট বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবল সংকট – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন অবৈধ ভাবে ভারত থেকে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ৭ বাংলাদশী আটক বীরগঞ্জে সামান্য বৃষ্টিতে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ ,দুর্ভোগে এলাকার ৫০ হাজার মানুষ বীরগঞ্জে নব- গঠিত ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন বীরগঞ্জে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমুলক সভা অনুষ্ঠিত শোকাবহ আগস্টের প্রথম সন্ধায় বীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধা শোকাবহ আগষ্টের প্রথম প্রহরে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চীনের বেল্ট অ্যান্ড রোড এবং আফগানিস্তান ৫৮ বছরে পা রাখল গৌরীপুর সরকারি কলেজ বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনঃ সভাপতি অন্তু ও সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ ধর্ম নিরপেক্ষতাই বঙ্গবন্ধুর আওয়ামী লীগের পরিচয় -মনোরঞ্জন শীল গোপাল এমপি উলিপুরে যৌন নিপীড়নের চেষ্টার মামলায় অভিযুক্ত মুনসুর আলী গ্রেপ্তার গার্মেন্টস খোলার খবরে যাত্রীদের ঢল বীরগঞ্জে প্রতিপক্ষের হামলায় নিহত -১, ইউপি সদস্য সহ ৯ জনের বিরুদ্ধে মামলা

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবল সংকট

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ১১০ জন দেখেছেন

বিকাশ ঘোষ নিজস্ব প্রতিবেদক: চিকিৎসা সেবার জন্য দিনাজপুরের বীরগঞ্জে সাড়ে তিন লক্ষাধিক মানুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপর নির্ভরশীল। কিন্ত লোকবল সংকটের করণে স্বাস্থ্য সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। ফলে প্রয়োজনীয় চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে বীরগঞ্জ উপজেলাবাসী।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার মানুষ স্বাস্থ্য কমপ্লেক্সটির ওপর নির্ভরশীল। ২০১৬ সালে স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ বিশিষ্ট শয্যায় উন্নীত করা হয়। কিন্তু এখনো সেই ৩১ শয্যার জনবল বহাল আছে। ৯ জন চিকিৎসকের জায়গায় কমরত মাত্র তিনজন কর্মরত থাকলেও একজন মাতৃকালীন ছুটি আছেন।

আবাসিক মেডিকেল অফিসারসহ পাঁচজন জুনিয়র কনসালট্যান্টের মধ্যে গাইনি ও অবস, মেডিসিন, সার্জারি ও অ্যানেসথেসিয়া কনসালট্যান্টের পদ শূন্য আছে। দীর্ঘদিন ধরে ডেন্টাল সার্জন ও মেডিক্যাল টেকনোলোজিষ্ট (ডেন্টাল) পদ দুটি ফাঁকা। এখনো ডেলিভারিসহ মাতৃস্বাস্থ্য নিশ্চিতকরণে চারজন মিডওয়াইফের মধ্যে তিনজন নিয়মিত কাজ করছেন।

এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আলট্রসনোগ্রাম করতে হচ্ছে রোগীদের। বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সর ক্যাশিয়ার,পরিসংখ্যান, কার্মাসিষ্ট ও ষ্টোরকিপারের পদ শূন্য আছে। এখনো নার্সের ২৬ টি পদের মধ্যে কর্মরত ২০ জন। নিরাপত্তা প্রহরী দুটি পদের মধ্যে দু’জন ও পাচঁজন পরিচ্ছন্নতাকর্মীর মধ্যে তিনজন কর্মরত।

দিনাজপুর-আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, ‘জনবল নিয়োগের জন্য ঊধর্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহাঙ্গীর করিব জানান, ‘জনবল সংকটের সমস্যা সমাধানে বিসিএস ক্যাডার চিকিৎসক নিয়োগ করা প্রয়োজন । উল্লেখ্য,হাসপাতালে রোভার স্কাউট ও গার্ল ইন রোভার তারা স্বেচ্ছাশ্রমে অনেকটা কাজে লাগিয়েছেন তিনি।

  • 289
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy