সব শিক্ষাপ্রতিষ্ঠানকে একসঙ্গে এমপিওভুক্তি করা হবে: শিক্ষামন্ত্রী সব শিক্ষাপ্রতিষ্ঠানকে একসঙ্গে এমপিওভুক্তি করা হবে: শিক্ষামন্ত্রী – সবুজ বাংলা নিউজ
  1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ২০ জুন ২০২১, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আদাজল খেয়ে মাঠে নেমেছে বিএনপি বীরগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আয়োজনে দিনাজপুর- ১ আসনের জাতীয় সংসদ সদস্য এমপি’র সুস্থ্যতা দোয়া কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত। কুড়িগ্রামে শিশুশ্রম সবচেয়ে বেশি কাহারোল উপজেলার রসুলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত দিনাজপুর বীরগঞ্জে ৯ নং সাতোর ইউনিয়নের দলুয়া উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয় আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপির রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত বীরগঞ্জে আর্দশ কৃষকদের মাঝে প্রশিক্ষণের শুভ উদ্বোধন সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর কাহারোলে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বীরগঞ্জ উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে মনোরঞ্জন শীল গোপাল এমপি’র রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামে ‘জাম্ক ফুড, পথ ও খোলা খাবার না খেলে অনেক রোগ থেকে মুক্তি মিলে’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সব শিক্ষাপ্রতিষ্ঠানকে একসঙ্গে এমপিওভুক্তি করা হবে: শিক্ষামন্ত্রী

বার্তা ডেক্স
  • প্রকাশের সময়: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫৭ জন দেখেছেন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সরকারিকরণ বা এমপিওভুক্তির জন্য যে সব প্রতিষ্ঠান যোগ্য আছে, সেগুলো এক যোগে এমপিওভুক্তির চেষ্টা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে শিক্ষাবিষয়ক রিপোর্টারদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী এক মাসের মধ্যে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দিতে পরবো বলে আমরা আশা করছি। এ জন্য আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি।

তিনি আরো বলেন, একসঙ্গে সব যোগ্য প্রতিষ্ঠানকে এমপিও না দিলে বা যোগ্য একটি প্রতিষ্ঠানকে বাদ দিয়ে অন্যটি পেলে সমস্যা সৃষ্টি হবে। এ কারণেই সব যোগ্য প্রতিষ্ঠানকে একইসঙ্গে এমপিওভুক্তির চেষ্টা করা হবে।

নতুন করে কতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে—এর জবাবে ডা. দীপু মনি বলেন, এমপিওভুক্তির জন্য চারটি ক্যাটাগরিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে থেকে আবেদন চাওয়া হয়েছিল। প্রতিষ্ঠানগুলোর দেওয়া তথ্যের ভিত্তিতে যোগ্য প্রতিষ্ঠানের সংখ্যা আড়াই হাজারের কিছু বেশি। এই সংখ্যাটা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর দেওয়া তথ্যের ভিত্তিতে। আর যারা যোগ্যতায় টেকেনি, তাদের উৎসাহিত করব যোগ্যতা অর্জনের। তাদেরও পরবর্তী পর্যায়ে এমপিওভুক্ত করা হবে।

কিছু দিন আগে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা আন্দোলন করেছেন-এ বিষয়ে মন্ত্রী বলেন, তাদের এমপিওভুক্তি নিয়ে এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত হয়নি।

তিনি আরো বলেন, আসলে এসব প্রতিষ্ঠান নিয়ম-কানুন মেনে যে তৈরি হয়েছে, তাও কিন্তু নয়। কিছু কিছু আছে, বাড়িতে পাঞ্জেগানা মসজিদ, হেফজখানায় বাচ্চাদের পবিত্র কুরআন শেখানো হয়। সেখান থেকে তৈরি হয়ে গেছে প্রতিষ্ঠান। আমাদের এখন সময় এসেছে একটা কিছু করার। তাদের নিয়ে কী করা যায়, তা নিয়ে ভাবা হচ্ছে।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy