1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সাপাহারে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের শুভ উদ্বোধন মাছে ভাতে বাঙালি-মাছ ভাত দুটাই নিশ্চিত করেছেন জননেত্রী শেখ হাসিনা-মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে সিনজেনটা ফাউন্ডেশনের সুরক্ষা প্রকল্পের শষ্য বীমা দাবির অর্থ বিতরণ বীরগঞ্জে লিফদের মাঝে বাইসাইকেল বিতরণ একজন বিবেকবান মানুষ কখনো শুধু নিজের কথা চিন্তা করতে পারে না বীরগঞ্জে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরন সবুজ বাংলা নিউজ  এর  কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  , রুহুল আমিন রুকু ,সড়ক দুর্ঘটনায় আহত, তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দিনাজপুরের ছেলে মেডিকেলে চান্স প্রাপ্ত নিক্কনের শিক্ষা বিষয়ক যাবতীয় সহযোগিতার দায়িত্ব নেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বীরগঞ্জে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে

জিম্বাবুয়ের সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবে মারা গেছেন

প্রতিনিধি
  • প্রকাশের সময়: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩১ জন দেখেছেন

জিম্বাবুয়ের সাবেক প্রেসিডেন্ট রবার্ট মুগাবে মারা গেছেন। তার বয়স হয়েছিলো ৯৫ বছর।

Picture taken January 31, 1985 of Zimbabwe’s Prime Minister Robert Mugabe. Mugabe, Zimbabwean first Premier (in 1980) and President (in 1987), was born in Kutama in 1924 (formerly Southern Rhodesia). Largely self-educated, he became a teacher. After a short periods in the National Democratic Party and Zimbabwe African People’s Union (ZAPU) he co-found, in 1963, the Zimbabwe African National Union (ZANU). After a 10-year detention in Rhodesia (1964-74), he spent five years in Mozambique gathering support in preparation for independence in 1980. (Photo by LEHTIKUVA / AFP)

দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়াই করে তিনি মারা গেছেন। সিঙ্গাপুরের একটি হাসপাতালে তার মৃত্যু হয়। তার মৃত্যুর বিষয়টি বিবিসিকে নিশ্চিত করেছেন মুগাবের পরিবার। রবার্ট মুগাবে এপ্রিল মাস থেকে অসুস্থ হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ভর্তি ছিলেন।

তিন দশকের ক্ষমতার অবসান ঘটিয়ে ২০১৭ সালের নভেম্বর মাসে তাকে সামরিক অভ্যুত্থানে ক্ষমতা ছাড়তে হয়েছিল।

এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy